Tim Paine takes ‘indefinite mental health break’ from cricket, says his manager

সেক্সচ্যাট বিতর্ক: অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন টিম পেইন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রবল সমালোচনা, তুমুল বিতর্ক। আর নিতে পারলেন না যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া টিম পেইন। অনির্দিষ্ট কালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের পদত্যাগী অধিনায়ক। তাঁর ম্যানেজার এই কথা জানিয়েছেন।

পেনের ম্যানেজার জেমস হেন্ডারসন এক লিখিত বিবৃতিতে জানিয়েছেন, ‘মানসিক স্বাস্থ্যের কারণে টিম পেইন অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন। আপাতত আমরা পেইন এবং তাঁর স্ত্রী বনিকে নিয়ে উদ্বিগ্ন। এর বেশি এখনই কিছু বলা সম্ভব নয়।’ বলা হয়েছে, ‘ইনডেফিনিট মেন্টাল হেলথ ব্রেক’ নিচ্ছেন পেইন।

সেক্সটিং কান্ডের জেরে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব গেলেও পেইন যে ক্রিকেটার হিসেবে নির্বাচনের জন্য বিবেচিত হবেন, তা আগেই জানিয়েছিলে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাঁর অজি সতীর্থরাও পাশে দাঁড়িয়েছিল। অ্যাসেজ শুরু হতে এখনও দুই সপ্তাহ বাকি। তার আগে তাসমানিয়ার হয়ে ঘরোয়া ওয়ান ডে ক্রিকেটে খেলে তবেই পেইন অজি স্কোয়াড়ে যোগ দেবেন বলে কথা ছিল। তবে তিনি আপাতত কোনো ক্রিকেটই খেলবেন না। তাসমানিয়ার তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘গত ২৪ ঘন্টায় আলোচনার পর টিম পেইন জানিয়েছেন আসন্ন ভবিষ্যতে তিনি সব ধরনের ক্রিকেট থেকে আংশিক বিরতি নিচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া পেইনের পরিবারকে ব্যক্তিগত ও প্রশেফনাল উভয় দিকেই সাপোর্ট করবে।’

আরও পড়ুন: India vs New Zealand: নিউ জিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজ রোহিতের পকেটে, ইডেন ম্যাচ কেবল নিয়মরক্ষার

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকেও পেইনের পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া চিফ এক্সিকিউটিভ নিক হকলি জানান, ‘আমরা জানি এটা পেইন এবং ওর পরিবারের জন্য খুবই কঠিন একটা সময় এবং আমরা ওদের এই সময়ে পাশে আছি। পেইনের এমন এক সময়ে বিরতির সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।’ প্রাক্তন অজি অধিনায়কের অনুপস্থিতিতে গাব্বায় ৮ ডিসেম্বর প্রথম অ্যাসেজ টেস্টে উইকেটরক্ষক হিসেবে অ্যালেক্স কেরি বা জোস ইংলিশের অভিষেক হতে পারে। অ্যাসেজ টেস্টের জন্য শ্রীঘ্রই দলের ঘোষণা করবেও জানান হকলি।

২০১৭ সালে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মহিলা কর্মীকে অশ্লীল মেসেজ ও ছবি পাঠানোর অভিযোগ ওঠে পেনের বিরুদ্ধে। তার তদন্তও হয়। তখন এই ঘটনা প্রকাশ্যে আসেনি। এত দিন পরে তা সামনে আসে। তোলপাড় পড়ে যায় অস্ট্রেলিয়ার ক্রিকেটে। টেস্ট দলের অধিনায়কের পদ থেকে আগেই সরে যান পেন। এ বার ক্রিকেট থেকে সরলেন তিনি। ৩৬ বছরের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ফের কবে ক্রিকেটে ফিরবেন, বা আদৌ পারবেন কি না, তা সময়ই বলবে।

আরও পড়ুন: IND vs NZ: কানপুরে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত রাহানের, Shubman-র অর্ধশতরানে ভাল জায়গায় ভারত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest