Tokyo Olympics 2020: Team India beat New Zealand 3-2 in hockey

Tokyo Olympics: জয় দিয়ে সফর শুরু ভারতীয় হকি দলের, কোহলিদের হারের বদলা মনপ্রীতরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুরুতেই হকিতে সাফল্য পেল ভারত। পিছিয়ে পড়েও নিউজিল্যান্ড ৩-২ হারিয়ে দিল তারা। ভারতের হয়ে জোড়া গোল করলেন হরমনপ্রীত সিং।বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে বিরাট কোহলিদের হারের বদলা যেন অলিম্পিক্সে নিলেন মনপ্রীতরা।

খেলা শুরুর তিন মিনিটের মধ্যেই পেনাল্টি কর্নার পায় ভারত। তবে গোল করতে ব্যর্থ হন রুপিন্দর পাল সিং। ছয় মিনিটের মাথায় এগিয়ে যায় নিউজিল্যান্ড। কেন রাসেল গোল করে এগিয়ে দেন দলকে। তবে সেই সুবিধা বেশিক্ষণ নিতে পারেননি কিউইরা। ১০ মিনিটের মাথায় গোল শোধ করে দেয় ভারত। গোল করেন সেই রুপিন্দর পাল।

আরও পড়ুন: SL vs IND: শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে বিশ্বরেকর্ড ভারতের, অক্ষুণ্ণ থাকল ২৪ বছরের জয়ের ধারাও

২৬ মিনিটের মাথায় এগিয়ে যায় ভারত। হরমনপ্রীত সিং গোল করেন। প্রথমার্ধে এগিয়ে থেকেই শেষ করে ভারত। ৩৩ মিনিটের মাথায় তৃতীয় গোল পেয়ে যান মনপ্রীতরা। এ বারেও গোল করেন হরমনপ্রীত। ১০ মিনিটের মধ্যে একটি গোল শোধ করলেও হার বাঁচাতে পারেনি নিউজিল্যান্ড।

পরের ম্যাচে মনপ্রীতদের লড়াই বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থাকা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। রবিবার দুপুর ৩টে থেকে সেই ম্যাচ খেলবে ভারত। শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটে খেলতে নামবে ভারতীয় মহিলা হকি দল। নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন রানি রামপালরা।

হকির শুরুটা আশানুরূপ হলেও এদিন ব্যর্থ মনিকা বাত্রারা। টেবিল টেনিসের মিক্সড ডাবলসের শেষ ষোলোর লড়াইয়ে চিনা তাইপেইয়ের কাছে পরাস্ত হল ভারতীয় জুটি মনিকা ও শরৎ কমল। তাইপেই জুটি উন জু লিন ও চিং ই চেঙের পক্ষে ম্যাচের ফল ১১-৮, ১১-৬, ১১-৫, ১১-৪।

এদিকে মহিলাদের জুডোয় রাউন্ড অফ ৩২-এর ৪৮ কেজি বিভাগে হাঙ্গেরির ইভার কাছে হারলেন ভারতীয় অ্যাথলিট সুশীলা দেবী লিক্মাবাম। তবে আশা জাগালেন দীপিকারা। ৩-১ পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্যাবর্তন করে তীরন্দাজির মিক্সড টিমের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল দীপিকা কুমারী ও প্রবীণ যাদব জুটি। । চিনা তাইপেই জুটি লিনা চিয়া-এন ও ট্যাং চি চুনকে হারালেন তাঁরা।

আরও পড়ুন: IND vs SL: দুর্দান্ত লড়াই করেও শ্রীলঙ্কার কাছে হার ভারতের, ২-১ ম্যাচের ব্যবধানে সিরিজ জয় টিম ইন্ডিয়ার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest