Tokyo Olympics Indian women hockey team will face Great Britain in Bronze medal

Tokyo Olympics: সেমিফাইনালে শেষ ভারতের স্বপ্নের দৌড়, রানি রামপালদের সামনে এবার ব্রোঞ্জের হাতছানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর্জেন্টিনার বিরুদ্ধে সেমিফাইনালে হেরে গেলেও ব্রোঞ্জ জয়ের সুযোগ থাকছে ভারতের সামনে। টোকিয়ো অলিম্পিক্সে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে রানি রামপালরা নামবেন ব্রোঞ্জ জয়ের লক্ষ্যে। রিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী গ্রেট ব্রিটেন যে খুব সহজ প্রতিপক্ষ নয়, তা বলাই বাহুল্য।

শুরুটা যেভাবে হয়েছিল, শেষটা সেইভাবে হল না। দু’মিনিটের মধ্যে গোল করেও অলিম্পিক্সের সেমিফাইনালে হেরে গেল ভারতীয় মহিলা হকি দল। দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টারে মাঝমাঠের রাশ খুইয়ে ফেলেছিলেন রানি রামপালরা। চতুর্থ কোয়ার্টারে কিছুটা ম্যাচে ফেরার চেষ্টা করলেও গোলমুখ খুলতে পারল না টিম ইন্ডিয়া। তার ফলে সেমিফাইনালেই থেমে গেল স্বপ্নের দৌড়। তবে হেরে গেলেও ভারতীয়রা আর্জেন্টিনার সঙ্গে পাল্লা দিযে লড়াই করল।

আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরের ক্রিকেট লিগকে কোনওমতেই স্বীকৃতি নয়, ICC’কে চিঠি দিল BCCI

টোকিয়ো অলিম্পিক্সে শুরুটা হয়েছিল হার দিয়ে। গ্রুপ পর্বের ম্যাচে জার্মানির বিরুদ্ধে ১-২ গোলে হেরে গিয়েছিল গত বারের চ্যাম্পিয়নরা। সেই ধাক্কা যদিও কাটিয়ে ওঠে পরের ম্যাচেই। দক্ষিণ আফ্রিকাকে ৪-১ গোলে হারিয়ে দেয় ব্রিটেন। ভারতের বিরুদ্ধেও জয় পান হলি পার্ন-ওয়েবরা। ৪-১ গোলে হারিয়ে দিয়েছিলেন রানি রামপালদের। পরের ম্যাচ ছিল নেদারল্যান্ডসের বিরুদ্ধে। ব্রিটেনের কাছে ০-১ গোলে হেরে যায় তারা। আয়ারল্যান্ডকে ব্রিটেন হারায় ২-০ গোলে।

কোয়ার্টার ফাইনালে যদিও সহজ জয় আসেনি। স্পেনের বিরুদ্ধে লড়াই গড়ায় পেনাল্টিতে। তবে জেতেন হলিরাই। সেমিফাইনালে তাদের লড়াই ছিল নেদারল্যান্ডসের বিরুদ্ধে। বুধবার সেই লড়াইয়ে ১-৫ গোলে হেরে যায় ব্রিটেন। গত বারের সোনার পদক ধরে রাখতে পারল না তারা। ভারতের বিরুদ্ধে এই ব্রিটেনই নামবে ব্রোঞ্জের লড়াইয়ে।

আরও পড়ুন: সেমিফাইনালে হেরে সোনার দৌড় থেকে ছিটকে গেলেন দীপক পুনিয়া, লড়বেন ব্রোঞ্জের জন্য

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest