Tokyo Olympics: Ravi Dahiya falls in the final hurdle, settles for silver

Tokyo Olympics: রবির হাত ধরে অলিম্পিক্স কুস্তিতে রুপোর পদক এল দেশে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হতেই পারে সোনালী’ স্বপভঙ্গ, তুবও টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) থেকে ভারতকে রুপো এনে দিলেন রবি দাহিয়া (Ravi Dahiya) বৃহস্পতিবার কুস্তির ফাইনালে ৫৭ কেজি বিভাগে রুশ প্রতিপক্ষ জভুর উগুয়েভের কাছে ৭-৪ হেরেই রবিতে রুপোতে সন্তুষ্ট থাকতে হচ্ছে।

রাশিয়ার জাভুর উগুয়েভের বিরুদ্ধে নেমেছিলেন রবি। শুরুতে জাভুর এগিয়ে গেলেও পাল্টা লড়াইয়ে ফিরে এসেছিলেন তিনি। প্রথম রাউন্ডের শেষে ২-৪ পয়েন্টে এগিয়ে ছিলেন জাভুর।

আরও পড়ুন: Tokyo : প্রথম রূপান্তরকামী হিসাবে পদক, ইতিহাস গড়লেন কানাডা ফুটবল দলের কুইন

কিন্তু দ্বিতীয়ার্ধে কৌশলের সামান্য বদলে রবির থেকে ম্যাচ ক্রমশ কেড়ে নিতে থাকেন রাশিয়ার কুস্তিগির। একসময় ২-৭ পিছিয়ে পড়েছিলেন রবি। সেখান থেকে লড়াই করে ৪-৭ করে দেন। তবে আগের ম্যাচের মতো শেষ মুহূর্তে কোনও চমক দিতে পারেননি তিনি। তাই এ বারের মতো রুপোতেই থেমে যেতে হল তাঁকে।

অলিম্পিক্সে দ্বিতীয় সেরা পদক এনে দিয়ে ভারতকে এদিন গর্বিত করলেন রবি। ভারতের সুশীল কুমারের পর অলিম্পিক্স ফাইনালে এই প্রথম ফের কোনও ভারতীয় হিসেবে খেললেন রবি। যা নিঃসন্দেহে কৃতিত্বের। কুস্তিতে এই নিয়ে ভারতের মোট সাতটি পদক হল। কিন্তু সোনার খরা ১৩ বছর পরেও কাটল না। শেষ বার অলিম্পিক্সে ব্যক্তিগত পদক এসেছিল শুটিংয়ে। ২০০৮ অলিম্পিক্সে যা জিতেছিলেন অভিনব বিন্দ্রা।  এদিন রবি সোনা জিততে পারলে তিনি বিন্দ্রার পাশেই বসতেন। সম্ভবত বৃহস্পতিবারের দিনটা রবির ছিল না।

আরও পড়ুন: Tokyo 2020: ম্যাচ চলাকালীন রবি কুমারের হাতে কামড়, প্রবল সমালোচনার মুখে কাজাখ কুস্তিগীর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest