Bhabina got silver, dedicated to the country, PM Modi congratulated on the phone

রুপা পেলেন ভাবিনা,উৎসর্গ করলেন দেশকে, ফোনে অভিনন্দন জানালেন PM Modi

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) পদকজয়ী প্রত্যেক ভারতীয় অ্যাথলিটকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। প্যারালিম্পিকেও তার ব্যতিক্রম হল না। মোদির শহরের মেয়ের হাত ধরেই চলতি গেমসের প্রথম পদকটি এসেছে ভারতের ঘরে। তাই রুপো জয়ের পরই ভবিনাকে শুভেচ্ছা জানাতে ফোন করেন প্রধানমন্ত্রী।

মাত্র এক বছর বয়সেই পোলিয়োয় আক্রান্ত হয়েছিলেন ভবিনা (Bhavinaben Patel)। ধীরে ধীরে শরীরের নিচের অংশ অবশ হতে থাকে। সে সময় প্রয়োজনীয় চিকিৎসার সামর্থ্য ছিল না মধ্যবিত্ত পরিবারটির। তবে মেয়েকে সুস্থ করে তোলার যথাসাধ্য প্রয়াশ করেছিলেন ভাবিনার বাবা। মেয়েকে বিশাখাপত্তনমে চিকিৎসা করাতে নিয়ে গিয়েছিলেন। কিন্তু কাজে লাগেনি অস্ত্রোপচার। কারণ যে রিহ্যাব করতে দেওয়া হয়েছিল, তা ঠিক মতো অনুসরণ করেননি ভবিনা। তাই চিরকালীন সঙ্গীতে পরিণত হয়েছে হুইলচেয়ার। তবে প্রতিবন্ধকতাকে কখনওই বাধা হয়ে দাঁড়াতে দেননি ভবিনা। ফিট থাকতেই প্রথম টেবিল টেনিস শুরু করেছিলেন তিনি। বাকিটা ইতিহাস। থাইল্যান্ড ওপেন প্যারা টেবিল টেনিসে রুপো থেকে প্যারা টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে সোনা-সহ একগুচ্ছ পদক ঝুলিতে ভরেছেন গুজরাটের অ্যাথলিট। এবার অলিম্পিকেও গর্বিত করলেন দেশকে। ফোনে ভবিনার প্রশংসা করে মোদি বলেন, “তুমি ইতিহাস রচনা করেছ। আগামিদিনের জন্য অনেক অনেক শুভেচ্ছা।”

আরও পড়ুন: আধার কার্ড না থাকার কারণে মুসলিম বিক্রেতাকে মার

ইতিহাসে গড়লেন ভাবিনাবেন প্যাটেল । রবিবার টেবিল টেনিসে রুপো জিতলেন তিনি। প্যারালিম্পিক্সে এটাই ভারতের প্রথম পদক জয়। চিনের ঝৌ ইংয়ের বিরুদ্ধে ফাইনালে স্ট্রেট গেমে হেরে গেলেন ভাবিনাবেন। খেলার ফল ০-৩ (৭-১১, ৫-১১, ৬-১১)।

প্রথম গেমে ৭-১১ ব্যবধানে হেরে যান ভাবিনা। চিনের ঝৌ ইং প্রথম গেম থেকেই দাপট দেখাতে শুরু করেন। তাঁর ব্যাকহ্যান্ডের দাপটে দিশেহারা হয়ে যান ভাবিনাবেন। কোনও উত্তর ছিল না তাঁর কাছে। একের পর এক পয়েন্ট হারাতে থাকেন তিনি।

একের পর এক চ্যাম্পিয়নকে হারিয়ে ফাইনালে ওঠা ভাবিনাবেন শেষ বাধাটা টপকাতে পারলেন না। ৬-১১ ব্যবধানে শেষ গেম হেরে গেলেন তিনি। ভারতকে রুপো এনে দিলেন টেবিল টেনিসে। এ বারের প্যারালিম্পিক্সে প্রথম পদক ভারতের।

আরও পড়ুন: বাংলায় ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ল ‘কার্যত লকডাউন’-এর মেয়াদ, লোকাল ট্রেন সেই বন্ধই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest