Tokyo Paralympics: Singraj won bronze in the 10m air pistol

Tokyo Paralympics: ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেলেন সিংরাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার প্যারালিম্পিকে (Paralympics) ভারতের ঝুলিতে আরও একটি পদক। শুটিংয়ে (Shooting) ব্রোঞ্জ সিংহরাজ আধানার (Singhraj Adhana)। শুটিংয়ের SH1 বিভাগে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ (Bronze) সিংরাজের। টোকিওয় অষ্টম পদক ভারতের। কোয়ালিফিকেশন রাউন্ডে ৬ নম্বরে থেকে ফাইনালে উঠেছিলেন তিনি। চলতি প্যারা গেমসে সব মিলিয়ে ভারতের পদক দাঁড়াল ৮টি। ২টি সোনা, ৪টি রুপো এবং ২টি ব্রোঞ্জ।

ফাইনালে সিংরাজের মোট স্কোর ছিল ২১৬.৮। তৃতীয় স্থানে শেষ করেন তিনি। ভারতের আর এক প্রতিযোগী মণিশ নারওয়াল সাত নম্বর স্থানে শেষ করেছেন। মণিশ বাছাই পর্বে ৫৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিলেন। তখন থেকেই তাঁকে ঘিরে প্রত্যাশা তৈরি হয়েছিল। তবে ফাইনালে তিনি চূড়ান্ত নিরাশ করেন।

১০ মিটার এয়ার পিস্তলের এসএইচওয়ান বিভাগে প্যারালিম্পিক্সে রেকর্ড গড়ে সোনা জিতলেন চিনের চাও ইয়ং। তাঁর স্কোর ২৩৭.৯। এই নিয়ে পরপর দু’বার প্যারালিম্পিক্সের একই বিভাগে সোনা জিতলেন চাও। রুপো জিতেছেন চিনেরই হুয়াং সেং। তাঁর স্কোর ২৩৭.৫।

আরও পড়ুন: বিশ্বের সর্বশ্রেষ্ঠ হকি প্লেয়ার ধ্যানচাঁদের আজ জন্মদিন

এর আগে কোনও প্যারালিম্পিক্স থেকে একই সঙ্গে এত পদক কখনও পায়নি ভারত। কয়েক মাস আগে প্যারা শ্যুটিং বিশ্বকাপে সোনা জিতেছিলেন সিংরাজ। আজও সোনার দিকেই এগোচ্ছিলেন। তবে শেষের দিকে কয়েকটি শটের কারণে ব্রোঞ্জ জিতেই খুশি থাকল হল তাঁকে।

সোমবার টোকিও প্যারিলিম্পিক্সে ছিল সোনার দিন। একদিনে দু’টি সোনা পেয়েছিল ভারত। সকালে ১০ মিটার প্যারা শ্যুটিংয়ে অবনী লেখারা-র পর, বিকেলে জ্যাভলিনে এফসিক্সটিফোর বিভাগে বিশ্বরেকর্ড গড়ে সোনা জেতেন সুমিত আন্তিল। ৭ অগস্ট টোকিও অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। আর সেই টোকিওতেই প্যারালিম্পিক্সের জ্যাভলিনেই  নীরজের ২৩ দিন পর সোনা জেতেন সুমিত।

আরও পড়ুন: বিশ্বরেকর্ড! জ্যাভলিনের সোনার সংসারে সুমিত, প্যারালিম্পিক্সে দ্বিতীয় সোনা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest