Tokyo Paralympics: Yogesh won the medal at Discus Throw

Tokyo Paralympics: সোনার পর রুপো, ডিসকাস থ্রোয়ে পদক পেলেন যোগেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের হয়ে দিনের আভনির দিনের প্রথমেই শুটিংয়ে সোনা জিতেছেন। তাঁর সেই কৃতিত্বের প্রায় সঙ্গে সঙ্গেই দিনের দ্বিতীয় মেডেল এল ভারতের ঝুলিতে। ডিসকা স থ্রোয়ে রুপো জিতলেন যোগেশ কাথুনিয়া।

প্রথম বার প্যারালিম্পিক্সে অংশ নিয়েই পদক পেলেন যোগেশ। ২৪ বছরের যোগেশ নয়াদিল্লির কিরোরিমল কলেজের ছাত্র। আট বছর বয়স থেকে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন তিনি। যোগেশের বাবা সেনায় কর্মরত। তাঁর কাছ থেকেই মানসিক জোর পেয়েছেন যোগেশ। লড়াই করার সেই শক্তিই পদক এনে দিল তাঁকে।

আরও পড়ুন: Tokyo Paralympics: জ্যাভলিনে জোড়া পদক ভারতের, দেবেন্দ্র জিতলেন রুপো, সুন্দরের ভাগ্যে এল ব্রোঞ্জ

নরেন্দ্র মোদী টুইট করে লেখেন, ‘দুর্দান্ত পারফরম্যান্স যোগেশ কাঠুরিয়ার। রুপো নিয়ে আসছেন তিনি। ওঁর সাফল্য অন্যদের অনুপ্রেরণা দেবে। শুভেচ্ছা যোগেশকে। ভবিষ্যতের জন্য আরও সাফল্য কামনা করি।’ অনুরাগ ঠাকুর টুইট করে লেখেন, ‘প্রথম প্যারালিম্পিক্সে অংশ নিয়েই রুপো জিতল যোগেশ। ভারতের প্যারালিম্পিয়ানরা আমাদের গর্বিত করছে।’

যোগেশের ইভেন্টে সোনা জিতেছেন ব্রাজিলের ক্লডিনি বাতিস্তা ডস স্যান্টস। গত বারও সোনা জিতেছিলেন তিনি। ৪৫.৫৯ মিটার দূরে ডিসকাস ছোড়েন তিনি। ২০১৯ বিশ্ব প্যারা চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন যোগেশ। সেই সাফল্যই প্যারালিম্পিক্সে জায়গা করে দিয়েছিল তাঁকে।

আরও পড়ুন: CPL 2021: পোলার্ড ঝড়ে উড়ে গেল বার্বাডোজ, মরশুমের প্রথম জয় নাইটদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest