Turkey Earthquake: Ghana’s Christian Atsu remains missing after Turkey earthquakes

Turkey Earthquake: নিখোঁজ প্রাক্তন চেলসি এবং নিউক্যাসল ফুটবলার আতসু, বিশ্বজুড়ে প্রার্থনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তুরস্কের ভয়াবহ (Turkey Earthquake) ভূমিকম্পে আটকে পড়েছেন ঘানার (Ghana) ফুটবলার ক্রিশ্চিয়ান আটসু (Christian Atsu)। তাঁকে এখনও খুঁজে পাওয়া যায়নি। ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার তুর্কিশ সুপার লিগে (Turkish Super League) হ্যাতাস্পোরের (Hatayspor) হয়ে খেলেন। মনে করা হচ্ছে, বহুতল ভবনের ধ্বংসস্তূপের নীচে আটকে পড়েছেন। তুর্কির লিগে খেলার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের (Premier League) ক্লাব নিউক্যাসেল ইউনাইটেড (New Castle United), এভারটনের (Everton) হয়ে খেলেছেন। পোর্তোর (FC Porto) মত ক্লাবের হয়ে খেলারও দারুণ অভিজ্ঞতা রয়েছে তাঁর।

ঘানার জাতীয় দলের হয়ে ২০১২ সালে অভিষেক হয়েছিল আটসুর। এখনও পর্যন্ত ৬৫টি ম্যাচ খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে করেছেন ন’টি গোল। ভূমিকম্পের সময় যে জায়গায় আটসু ছিলেন সেই হ্যাতে অঞ্চলই ভূমিকম্পে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।

আরও পড়ুন: Davi Alves: যুবতীর অন্তর্বাসের ভিতরে হাত! গ্রেপ্তার মেসি-নেইমারের সতীর্থ দানি আলভেজ

মনে করা হচ্ছে যে তিনি যে বিল্ডিং-এ ছিলেন সেই বাড়িটি ভূমিকম্পে ধ্বংস হয়ে গিয়েছে। তুর্কি মিডিয়ার সূত্রে জানা গিয়েছে, হাতায়স্পরের মুখপাত্র মুস্তাফা ওজাত (Mustafa Özat) এই কথা বলেছেন।

ওজাত বলেছিলেন যে ক্লাবের ডিরেক্টর তানের সাভুতকেও (Taner Savut) একটি ভেঙে পরা বাড়িতে আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। ক্লাব কর্মকর্তারা দুজনের সঙ্গেই যোগাযোগ করতে পারেননি। অন্তত আরও দুই হাতায়স্পোর খেলোয়াড়কে ধ্বংসস্তূপ থেকে বের করে আনতে হয়েছিল কিন্তু তারা এখন নিরাপদ রয়েছেন বলে জানিয়েছেন ওজাত। আতসু এবং সাভুত ছিলেন একমাত্র দুই হাতায়স্পোর ক্লাবের সদস্য যাদের এখনও খোঁজ পাওয়া যায়নি বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন: Shaheen Afridi: আফ্রিদিকন্যার সঙ্গে নিকাহ্ শাহিনের, জমকালো অনুষ্ঠানে হাজির বাবর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest