Twitter snatched 'Blue Tick' from Dhoni's account and returned it

ধোনির অ্যাকাউন্ট থেকে ‘ব্লু টিক’ কেড়ে নিয়েও ফিরিয়ে দিল টুইটার, ধুন্ধুমার নেট দুনিয়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) টুইটার (Twitter) অ্যাকাউন্ট নিয়ে ব্যাপক বিতর্ক শুক্রবার বিকেলে। ঘণ্টাখানেকের জন্য হঠাৎই মাহির ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে ব্লু টিক উঠে গিয়েছিল। যা নিয়ে তীব্র শোরগোল পড়ে যায়। এই ঘটনা নিয়ে টুইটারে হইচই শুরু হতেই ধোনির টুইটার অ্যাকাউন্টের ব্লু টিক আবার ফিরে এসেছে।

ইদানিং সোশ্যাল মিডিয়ায় নানারকম ‘গ্লিচ’ দেখা যায়। যাকে বাংলায় বলা যেতে পারে অন্তর্জাল বিভ্রান্তি। ধোনির ক্ষেত্রেও কি তাই হয়েছিল? এই প্রশ্ন খুঁড়েই কিন্তু উত্তর খোঁজার চেষ্টা করছে অনেকেই।

আরও পড়ুন: Tokyo Olympics: ব্রোঞ্জ জিতে অলিম্পিক্স হকিতে সবথেকে বেশি পদক জয়ের রেকর্ড গড়ল ভারত

টুইটারের তরফ থেকে এএনআই-কে জানানো হয়েছে, ‘২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে এই অ্যাকাউন্ট সক্রিয় ছিল না। তবে এই সমস্যা মিটিয়ে ফেলা হয়েছে।’ তাদের তরফ থেকে আরও বলা হয়েছে, ‘কোনও খ্যাতনামী ব্যক্তির অ্যাকাউন্ট অনেকটা সময় সক্রিয় না থাকলে ‘ব্লু টিক’ সাময়িক ভাবে সরে যায়। অ্যাকাউন্ট সক্রিয় রাখতে হলে প্রতি ছয় মাসে টুইটার ব্যবহার করা প্রয়োজন।’

অন্যদের মতো অহরহ টুইটার ব্যবহার না করলেও ‘ব্র্যান্ড ধোনি’ এখনও একই রকম ভাবে জনপ্রিয়। বিজ্ঞাপনের ক্ষেত্রে তিনি অমিতাভ বচ্চন, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলির মতো ব্যক্তিত্বকে পাল্লা দেন। এহেন ধোনির নামের পাশ থেকে টুইটার ‘ব্লু টিক’ কেড়ে নেওয়ার জন্য নেটাগরিকরা অবাক!

টুইটারের নিয়ম অনুসারে, যারা সামাজিকভবে জনপ্রিয় এবং সক্রিয়ভাবে টুইট করে থাকেন কিংবা অ্যাকাউন্ট পরিচালনা করে থাকেন, সেই সকল ব্যক্তিদের ভেরিফায়েড তকমা দেয় এই সোশাল প্ল্যাটফর্মটি। টুইটারে থাকা সেই ব্যক্তি যে কোনও ক্ষেত্রের হতে পারে। রাজনৈতিক, সাংবাদিক, অভিনেতা-অভিনেত্রী, খেলা, সামাজিক জনপ্রিয়তা রয়েছে নানা ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ব্লু টিক দেয় টুইটার।

আরও পড়ুন: ManUtd নাকি PSG -কোন দলে যোগ দেবেন মেসি? গোটা বিশ্ব জুড়ে প্রশ্ন এখন এটাই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest