Euro 2020: Germany র রোডরোলারে পিষে গেল Latvia, গোল করেই স্মরণীয় প্রত্যাবর্তন Mueller-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, তারপরেই মহাদেশের সেরা হওয়ার দৌড়ে নেমে পড়বে ইউরোপের দেশগুলি। টুর্নামেন্টের পূর্বে শেষবারের মতো নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছে সকল দলই। সেইমতোই জার্মানিও তাঁদের শেষ প্রস্তুতি ম্যাচে লাটভিয়াকে পর্যদুস্ত করল।

শক্তিশালী জার্মানদের বিরুদ্ধে খাতায় কলমে প্রথম থেকেই পিছিয়ে ছিল লাটভিয়া। মাঠে নামার পরও সেই প্রত্যাশিত চিত্রই ধরা পড়ল। ৭-১ ব্যবধানে দুর্বল প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিল জোয়াকিম লোর ( Joachim L০w) দল।

ইউরো কাপের আগে শেষ ওয়ার্ম-আপ ম্যাচে লাতভিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক প্রত্যাবর্তন করলেন থমাস মুলার (Thomas Mueller)। তিন বছর পর দেশের হয়ে গোল করলেন তিনি। লাটভিয়াকে গোলের মালা পরানোর রাতে স্কোরশিটে নাম লিখিয়েছেন টিমো ওয়ার্নার এবং ইকে গুন্ডোয়ানের মতো চর্চিত ফুটবলাররাও।

আরও পড়ুন : কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই প্রবল বৃষ্টির পূর্বাভাস সঙ্গে বজ্রপাতের সতর্কতা!

সাল ২০১৯, তারিখ ৫ মার্চ। জার্মানির বিশ্বকাপ জয়ী কোচ জোয়াকিম লো বলেছিলেন, তাঁর ভাবনায় আর মুলার, জেরোম বোয়েতাং (Jerome Boateng) এবং ম্যাট হামেলস (Mates Hummels) নেই। কোচের এই সিদ্ধান্তে মুলার শুধু অবাকই হননি, রেগেও ছিলেন। কারণ জার্মান স্কোয়াডে তিনি নিজেই একটা ব্র্যান্ড। তাঁর মতো আক্রমণাত্মক মিডফিল্ডার বিশ্ববন্দিত। গত মার্চে মাসে লো বুঝতে পারেন যে, আসন্ন ইউরো কাপে (Euro 2020) তাঁর মুলার ও হামেলসকে প্রয়োজন। মুলার জানিয়ে দেন যে, তিনি দেশকে আরও একটি খেতাব জেতানোর জন্য প্রস্তুত আছে। তিনি রাজি আছেন খেলতে। মুলার ও হামেলসকে নিয়েই ইউরো কাপের স্কোয়াড সাজান লো।

মুলার লাতভিয়ার বিরুদ্ধে ২ বছর পর দেশের জার্সিতে প্রত্যাবর্তন করলেন। তিনি ফিরলেন পায়ে করে গোল নিয়েই। লাতভিয়ার ওপর রোডরোলার চালানোর রাতে মুলার বলছেন, “রেজাল্টটা আমার কাছে বড় ব্যাপার নয়, কিন্তু বড় ব্যাপারটা হলো যেভাবে আমরা ফুটবলটা খেলতে চেয়েছি, সেভাবেই কার্যকর করতে পেরেছি। ভাল লাগছে দারুণ একটা জয় পেয়ে। তবে আমি জানি ফ্রান্স কিন্তু একদম অন্যরকম খেলা খেলবে। এটা অত্যন্ত পরিস্কার।” যে কোনও বড় আসকরেই জার্মানি চমকে দেওয়ার ক্ষমতা রাখে। তাদের ফুটবল ব্র্যান্ডটাই আলাদা। আসন্ন ইউরোতেও অনেকেই বাজি ধরেছেন জার্মানদের নিয়ে।

আরও পড়ুন : নিখিলের সঙ্গে আমি লিভ-ইন করেছি, তাই বিচ্ছেদের প্রশ্ন ওঠে না! নীরবতা ভাঙলেন নুসরত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest