Unsuccessful Pooja, Indian boxer loses to Rio bronze medalist

Tokyo Olympics : ব্যর্থ পূজা, রিওর ব্রোঞ্জজয়ীর কাছে হার ভারতীয় বক্সারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাভলিনা বড়গোহাঁই পারলেন ব্যর্থ হলেন পূজা রানি। টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে হেরে দেশের হয়ে পদক জয়ের সম্ভাবনা হাতছাড়া করলেন ভারতের মহিলা বক্সার। মিডলওয়েট ক্যাটেগরিতে ২০১৬ সালের রিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী তথা বিশ্বের তিন নম্বর চিনা তারকা লি কুইয়ানের সামনে দাঁড়াতেই পারলেন না। ৫-০ ফলাফলে ম্যাচের ফয়সলা নির্ধারিত হয়।

টোকিও গেমসের মহিলা বক্সিংয়ের ৬৯ কেজি বিভাগের সেমিফাইনালে পৌঁছে দেশের হয়ে পদক নিশ্চিত করেছিলেন লাভলিনা। কিন্তু একই রকম লড়াই লড়তে পারলেন না পূজা। ম্যাচে প্রথম থেকেই ব্যাকফুটে ছিলেন ভারতীয় বক্সার। তিন রাউন্ড থেকে তিনি পয়েন্ট আদায় করতে ব্যর্থ হন। উল্টে আক্রমণাত্মক রণনীতিতে ম্যাচে পুরোপুরি কব্জা করে নেন কুইয়ান। চিনা প্রতিপক্ষের কোনও মুভেরই জবাব দিতে পারেননি ভারতের পূজা।

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: ফক্স হক কাটে সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছেন ধোনি

২০১৮ সালে বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব জিতেছিলেন চিনের লি কুইয়ান। কেন তিনি বিশ্বের এক নম্বর তারকা, তা ফের প্রমাণ করলেন ৩১ বছরের বক্সার। ২০১৭ ও ২০১৯ সালের এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপ জেতা কুইয়ানের কাছে ধোপেই টিকল না পূজার লড়াই। ২০১৯ ও ২০২১ সালের এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জেতা পূজা রানি ভোরা শনিবার ঘুরেই দাঁড়াতে পারলেন না। তাতেই হতাশ হয়েছেন দেশের ক্রীড়া প্রেমীরা। প্রি-কোয়ার্টার ফাইনালে আবজেরিয়ার ইছরাক চাইবকে ৫-০ পয়েন্টের ব্যবধানে হারিয়েছিলেন পূজা রানি। ওই ম্যাচে তাঁর পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়েছিলেন দেশের ক্রীড়াপ্রেমীরা। সেই বক্সার যে কোয়ার্টার ফাইনালে এভাবে হারবেন, তা হয়তো কল্পনার মধ্যেই আনেননি অনেকে।

আরও পড়ুন: India vs Sri Lanka: করোনা আক্রান্ত চাহাল এবং গৌতম, চিন্তা বাড়ছে ভারতীয় দলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest