US Open commentators had to apologise after 'violent sex' discussion heard on live TV

US Open: খেলা চলাকালীন ধারাভাষ্যে শোনা গেল যৌনতার বিবরণ! বিপাকে ধারাভাষ্যকার ও দর্শক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খেলার মাঠের মাইক্রোফোন মাঝেমাঝেই ‘বিপজ্জনক’ হয়ে ওঠে। ক্রিকেটের ক্ষেত্রে এমন কাণ্ডের সাক্ষী ভারতীয় দর্শক, যেখানে ব্যাটার, বোলার, কখনও বা উইকেট কিপারের উত্তেজিত বাক্যবিনিময় শোনা গিয়েছে টিভি সম্প্রচারে। অনেক ক্ষেত্রেই তা কটু শব্দও। তথাপি আমেরিকায় (America) একটি গলফ (Golf ) ম্যাচের ধারাভাষ্যে যা শোনা গিয়েছিল, তা কিন্তু অকল্পনীয়। ওই ধারাভাষ্যে শোনা যায় যৌনসঙ্গমের বিবরণ। গোটা ঘটনায় বিরাট অস্বস্তিতে পড়ে খেলা সম্প্রচারকারী সংস্থা ফক্স স্পোর্টস (Fox Sports) ও ইউএস ওপেন গলফ (US Open Golf) কর্তৃপক্ষ।

২০১৮-র প্রতিযোগিতায় ঘটেছিল এই ঘটনা। সেই সময় কোর্সে খেলছিলেন প্যাট্রিক রিড। সম্প্রচারের দায়িত্বে ছিল ফক্স স্পোর্টস। গলফ কোর্সের যে দিকে দর্শকরা থাকেন, তার আশেপাশে মাইক্রোফোন রাখা থাকে। তারই একটিতে সেই কথোপকথন ধরা পড়েছিল।

আরও পড়ুন: Sourav Ganguly: নতুন যাত্রা শুরু করছি, সৌরভের আচমকা টুইটে রাজনীতির গন্ধ

এক দর্শক তাঁর পাশের দর্শককে নিজের প্রাক্তন বান্ধবীকে চিনিয়ে দেন। এর পরেই প্রথম দর্শক বিস্তারিত ভাবে বলতে থাকেন, কী ভাবে বান্ধবীর সঙ্গে যৌনসঙ্গম করেছেন। পুরো কথোপকথনই ধরা পড়ে মাইক্রোফোনে এবং দেশের কোণে কোণে ছড়িয়ে পড়ে। টিভিতে খেলা দেখতে থাকা দর্শকরা শুনে স্তম্ভিত হয়ে যান। অনেকে টিভি বন্ধ করে দেন।

এমন কাণ্ড ঘটত না যদি গলফ কোর্সের যেদিকে দর্শক আসন, সেই দিকে না রাখা থাকত ওই মাইক্রোফোনটি। আসলে অন্য খেলার মতোই যাতে করে দর্শকের করতালি, উচ্ছ্বাস ধরা পড়ে সম্প্রচারে, তার জন্যই রাখা ছিল ওই মাইক্রোফোনটি। আর সেটির খুব কাছেই ছিলেন দুই বন্ধু। তাঁদেরই একজন সঙ্গমের অভিজ্ঞতার বিবরণ দেন অন্যজনকে।

পরে ইউএস ওপেন গলফের মুখপাত্র জানিন ড্রিসকল ক্ষমা চান। বলেন, “কিছু দর্শকের বলা অযাচিত শব্দ মাইক্রোফোনের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা আন্তরিক ভাবে দুঃখিত। ভবিষ্যতে যাতে এ রকম ঘটনা না ঘটে, সে দিকে আমরা খেয়াল রাখব।”

আরও পড়ুন: মৃত ছেলের বান্ধবীর সঙ্গে প্রেম, বিতর্কে কিংবদন্তি ফুটবলার মাইকেল বালাক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest