Vijay Hazare Trophy: Ruturaj Gaikwad becomes 1st batter in limited-overs cricket to hit 7 sixes in single over

Vijay Hazare Trophy: এক ওভারে সাত ছক্কা! দেখুন ভারতীয় ব্যাটারের অবিশ্বাস্য কীর্তির ভিডিয়ো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজয় হাজারে ট্রফিতে (Vijay Hazare Trophy) ডাবল সেঞ্চুরি করার নজির নতুন কিছু নয়। ইতিমধ্যেই বেশ কয়েকজন ব্যাটসম্যানের মুকুটে রয়েছে এমন রঙিন পালক। তবে উত্তরপ্রদেশের বিরুদ্ধে চলতি বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত দ্বিশতরান করার পথে ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) এমন এক রেকর্ড গড়েন, যা ভারতীয় ক্রিকেটে তো বটেই এমনকি বিশ্ব ক্রিকেটেও বেনজির।

ইউপি-র বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করার পথে এক ওভারে ৭টি ছক্কা মারার অবিশ্বাস্য রেকর্ড গড়েন ঋতুরাজ। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ৫০ ওভারের ক্রিকেটে এক ওভারে ৭টি ছক্কা মারার নজির আর কারও নেই। ইনিংসের ৪৯তম ওভারে বল করতে এসেছিলেন স্পিনার শিবা সিং। তিনি পঞ্চম বলটি ‘নো’ করেন। এই বলেও ঋতুরাজ ছক্কা হাঁকান। আর এভাবেই এক ওভারে তিনি সাতটি ছক্কা হাঁকিয়েছেন। আর নো বল সমেত একটি ওভারে তিনি ৪৩ রান করেছেন। লিস্ট এ ক্রিকেটে ঋতুরাজই প্রথম ব্যাটার যিনি সাতটি ছক্কা হাঁকালেন।

আরও পড়ুন: karim Benzema : চোটের কারণে আর বিশ্বকাপ খেলা হল না করিম বেনজেমার

বিশ্ব ক্রিকেটে এক ওভারে ৭টি ছক্কা মারার ঘটনা এই প্রথম ঘটল। এক ওভারে ৬টি ছক্কা মেরেছেন বেশ কয়েক জন ক্রিকেটার। ভারতের রবি শাস্ত্রী, যুবরাজ সিংহের এক ওভারে ৬টি ছক্কা মারার নজির রয়েছে। বিশ্ব ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ়ের গ্যারি সোবার্স, দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস, ওয়েস্ট ইন্ডিজ়ের কায়রন পোলার্ড, আমেরিকার জসকরণ মালহোত্রা এক ওভারে ৬টি ছক্কা মেরেছেন। আফগানিস্তানের হজরতুল্লাহ জ়াজ়াইও ২০১৮ সালের একটি ম্যাচে এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন। যদিও একটি ওয়াইড-সহ সেই ওভারে বল ছিল সাতটি।

ঋতুরাজ গায়কোয়াড় ভারতের হয়ে একটি ওয়ানডে এবং ৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। এই ম্যাচের আগে পর্যন্ত লিস্ট-এ ক্রিকেটে ৬৯ ম্যাচে ৫৫-র গড়ে ৩,৫৩৮ রান করেছেন। এরমধ্যে এক ডজন শতরান এবং ১৬টি হাফসেঞ্চুরি রয়েছে। ইতিপূর্বে তাঁর সেরা ইনিংস ছিল অপরাজিত ১৮৭ রান। টি-২০ ক্রিকেটে তাঁর মোট তিনটে শতরান রয়েছে।

আরও পড়ুন: Belgium vs Morocco : মরক্কোর কাছে পরাজিত বেলজিয়াম, ব্রাসেলসে রাতভর দাঙ্গা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest