Virat Kohli and Sachin Tendulkar have shared many dressing room stories together and sachin reveals virat's which gesture brought him tears

Sachin Tendulkar: কোহলির জন্য অঝোরে কেঁদেছিলেন সচিন! জানুন সেই ঘটনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় ক্রিকেটের দুই প্রজন্মের দুই কিংবদন্তি ব্যাটার সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলি। ব্যাট হাতে লাল বলের ক্রিকেট হোক কিংবা সাদা, উভয় ফর্ম্যাটেই একের পর এক ম্যাচ জেতানো ইনিংস দেশকে উপহার দিয়েছেন এই দুই ব্যাটার। একাধিক সময় একার কাঁধে টেনেছেন দলকে। স্বাভাবিকভাবেই এই দুই ব্যাটারের মধ্যে বিভিন্ন সময়তে উঠে এসেছে একাধিক তুলনা। বিরাট বড় ব্যাটার না সচিন, তা নিয়ে চায়ের কাপে চুমুক দিয়ে পাড়ার মোড়ের রক মাতিয়েছেন বাসিন্দারা। এবার সেই বিতর্কে ইতি টেনে কে বড় ব্যাটার তা জানিয়ে দিলেন স্বয়ং সচিন তেন্ডুলকর।

৪৮ বছর বয়সী সচিন অবশ্য এই বিষয়ে বিশ্লেষণ করতে গিয়ে কাউকেই কারুর উপরে রাখেননি। গ্রাহাম বেনসিঙ্গারের ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, ‘কেমন হয় যদি আমরা দুজনেই এক দলে খেলতে পারি!’ ব়্যাপিড ফায়ার প্রশ্ন উত্তর রাউন্ডে এমনটাই জানিয়েছেন সচিন।

আরও পড়ুন: IPL Auction 2022 LIVE: কেকেআরে শ্রেয়স-কামিন্স, সাড়ে ৮ কোটিতে রাজস্থানে হেটমায়ার

বিরাট বরাবর সচিনকে শ্রদ্ধা জানিয়ে এসেছেন। মাস্টার ব্লাস্টারের প্রতি ভিকের ভালোবাসাও অগাধ। দুই ক্রিকেটারের রেকর্ড নিয়ে ক্রিকেটমহলে একাধিক আলোচনা চললেও, দু’জনের সম্পর্কটা এক্কেবারেই নিখুঁত। সচিনই যে কোহলির আদর্শ, তা বিভিন্ন সময় তাঁর কথায়, আচরণে প্রকাশ পেয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটকে সচিন যখন বিদায় জানিয়েছিলেন, তখন বিরাটের থেকে তিনি এক অমূল্য উপহার পেয়েছিলেন। যা সচিনের চোখে জল এনে দিয়েছিল।

সচিন নিজের দীর্ঘ ক্রিকেট কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচের স্মৃতিচারণা করে ওই সাক্ষাৎকারে বলেন, “আমার এখনও মনে আছে। আমি যখন আউট হয়ে গিয়েছিলাম, আমি জানতাম আর কোনওদিন ভারতের হয়ে আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামব না। আমি ড্রেসিংরুমে ফেরার পর ভীষণ ইমোশনাল হয়ে পড়েছিলাম। আমি সেখানে একটা কোনায় বসেছিলাম। মাথাতে তোয়ালে জড়িয়ে। কান্না মুছছিলাম তোয়ালে দিয়ে। বিরাট তখন আমার কাছে এসেছিল। এবং ওর বাবা ওকে একটা হাতে বাঁধার সুতো দিয়েছিল। সেটাই ও আমাকে দিয়েছিল। আমি কিছুক্ষণ সেটা আমার কাছে রেখেছিলাম। তারপর ওকে ফেরত দিয়েছিলাম। ওকে বলেছিলাম এটা অমূল্য। এটা তোমার সঙ্গেই থাকা উচিত, আর কারোর সঙ্গে এটা থাকার কথা না। নিজের শেষ নিঃশ্বাস পর্যন্ত এটা কাছে রেখো। ওই মুহূর্তটা খুব আবেগপ্রবণ ছিল। আজীবন আমার স্মৃতিতে থেকে যাবে।”

আরও পড়ুন: India vs West Indies: ইডেনে ঝলমলে রবি-ভেঙ্কটেশরা, জয় দিয়ে সিরিজ শুরু ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest