মাঠের বাইরে নয়া মাইলস্টোন বিরাট কোহলির, কুর্নিশ জানাল ICC

তিনিই প্রথম ক্রিকেটার, যাঁর ইনস্টাগ্রাম পেজে ১০০ মিলিয়ন ফলোয়ার রিচ করল।

এ বার মাঠের বাইরে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি (Virat Kohli)। এও এক নতুন মাইলস্টোন। আর এই নয়া নজির গড়ে মেসি, রোনাল্ডো, নেইমারদের স্পর্শ করলেন ক্যাপ্টেন কোহলি (Virat Kohli)। ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন ফলোয়ারের ক্লাবে ঢুকে পড়লেন বিরাট। তিনিই প্রথম ক্রিকেটার, যাঁর ইনস্টাগ্রাম পেজে ১০০ মিলিয়ন ফলোয়ার রিচ করল। এর জন্য বিরাট কোহলিকে শুভেচ্ছা জানিয়ে আইসিসি (ICC)।

এই ধরনের নজির গড়ে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমারদের মতো বিশ্বখ্যাত ফুটবলারদের ফলোয়ারের গণ্ডি স্পর্শ করলেন কোহলি। ইনস্টাগ্রামে এশিয়া-প্যাসিফিক এলাকা থেকে একমাত্র বিরাট কোহলির ইনস্টা অ্যাকাউন্টই ১০০ মিলিয়ন ফলোয়ার স্পর্শ করল। ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রোনাল্ডোর ইনস্টা ফলোয়ার সংখ্যা ২৬৫ মিলিয়ন। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছেন লিওনেল মেসি আর নেইমার।

আরও পড়ুন: মুছে গেল সর্দার বল্লভভাই প্যাটেলের নাম, মোতেরা এবার থেকে নরেন্দ্র মোদী স্টেডিয়াম, স্ট্যান্ডে রিলায়েন্স-আদানি

 

View this post on Instagram

 

A post shared by ICC (@icc)

ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন ফলোয়ারের ক্লাবে রয়েছেন হলিউড অভিনেতা তথা ডব্লুডব্লুই (WWE) প্লেয়ার ডোয়েন জনসন ওরফে ‘দ্য রক’। আমেরিকার জনপ্রিয় গায়ক বিয়ন্স এবং আরিয়ানা গ্রাদেঁর ইনস্টাগ্রাম ফলোয়ারও ১০০ মিলিয়নের ওপর।

গত ২ বছরে ভারতে ইনস্টাগ্রামে বিরাট কোহলিকে সবচেয়ে বেশি মানুষ ফলো করেছেন। সোশ্যাল মিডিয়ায় সেই নজিরের পরদিনই বিরাটের ক্রিকেটীয় কেরিয়ারে গুরুত্বপূর্ণ মাইলস্টোনের ত্রয়োদশ বর্ষ পূর্ণ হয়েছে। ২০০৮ সালে বিরাটের নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল।

আরও পড়ুন: ICC Ranking: তিন নম্বরে উঠে এলেন অশ্বিন, কেরিয়ারের সেরা টেস্ট র‍্যাঙ্কিং রোহিতের