Virat Kohli becomes only player to achieve THIS huge feat

ব্য়াটে রান নেই, তবুও এমন রেকর্ড গড়লেন Virat Kohli যা বিশ্বে প্রথম…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই টেস্টে (Mumbai Test) বিশাল ব্যবধানে জয় পেল টিম ইন্ডিয়া (Team India)। নিউজিল্যান্ডকে (New Zealand) ৩৭২ রানে হারাল বিরাট কোহলির (Virat Kohli) দল। একইসঙ্গে ১-০ ব্যবধানে সিরিজ জিতল  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। একইসঙ্গে অনন্য রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক (Indian Captain)।  ক্রিকেটার হিসেবে টেস্টে এটি কোহলির ৫০তম জয়। টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি তিনটি ফরম্যাটেই ৫০ টি জয়ের রেকর্ড করা কোহলি বিশ্বের প্রথম খেলোয়াড় হয়ে গেলেন। যে কৃতিত্ব নেই এমএস ধোনি অথবা অস্ট্রেলিয়ার রিকি পন্টিংয়ের মতো ক্রিকেটারদেরও।

এই অনন্য নজির গড়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেও বিরাট কোহলিকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানো হয়। বিসিসিআইয়ের তরফে ট্যুইট করে লেখা হয়,’আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিটি ফর্ম্যাটে ৫০টি করে ম্যাচ জয়ের জন্য অভিনন্দ বিরাট কোহলি।’ এছাড়া সতীর্থরাও শুভেচ্ছা  জানান অধিনায়ককে।

আরও পড়ুন: India vs Pakistan: ১৬.৭ কোটি দর্শক! টি-টোয়েন্টির ইতিহাসে রেকর্ড করল বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ

দুই ম্য়াচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টের যবনিকা পতন হয়ে গেল মাত্র চার দিনের মধ্যেই! সোমবার সকালে ৪৫ মিনিটে ভারত জয়ের জন্য প্রয়োজনীয় ৫ উইকেট তুলে নিউজিল্যান্ডকে ১৬৭ রানে গুটিয়ে দিল। বিরাট কোহলি অ্যান্ড কোং মুম্বই টেস্ট জিতে নেয় ৩৭২ রানে। এই নিয়ে ঘরের মাঠে টানা ১৪তম সিরিজ জয়ের সঙ্গেই টিম ইন্ডিয়া তাদের টেস্ট ইতিহাসে সবচেয়ে বড় জয়ের (রানের মার্জিনে) নজির গড়ল। এর সঙ্গেই নিউজিল্য়ান্ডকে টপকে ফের একবার বিশ্বের এক নম্বর টেস্ট দল হিসাবে উঠে এল।

আরও পড়ুন: মাত্র ৪৫ মিনিটেই কিউয়িদের খেল খতম করে দিল টিম ইন্ডিয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest