Virat Kohli Dedicates 71st Century to Wife Anushka Sharma and Daughter Vamika

Virat Kohli: মাঠে চুম্বন বিয়ের আংটিতে, স্ত্রী ও মেয়েকে সেঞ্চুরি উৎসর্গ কোহলির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফরিদ আহমেদের হাফভলি বলটা ছিল অফস্টাম্পের একটু বাইরে। ব্যাটটা পিছনে নিয়ে গিয়ে সপাটে ছয়টা মারলেন বিরাট কোহলি। ডিপ মিডউইকেট দিয়ে বলটা সীমানার ও পারে পড়তেই হেলমেট খুলে ফেললেন তিনি। এক হাতে হেলমেট, এক হাতে উঁচু করে ধরা ব্যাট। মুখের চওড়া হাসিটাই বলে দিল, কতটা শান্তি পেলেন। বিশ্বাসই করতে পারছিলেন না, ১০২০ দিন পরে আবার তাঁর ব্যাট থেকে শতরান এল। কিছু ক্ষণ পরে আঙুলে পরা বিয়ের আংটি এবং গলার চেনে চুমু খেলেন।

এ দিন আফগানিস্তানের বিরুদ্ধে ২ বছর ৯ মাস ১৬ দিন পর সেঞ্চুরি করলেন কিং কোহলি। বিরাট শেষ বার আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে। কলকাতার ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে শেষবার তিন অঙ্কের ব্যক্তিগত ইনিংস খেলেছিলেন তিনি। অপেক্ষা দীর্ঘ থেকে দীর্ঘতম হয়েছে ক্রমশ। ক্রিকেটপ্রেমীরা চাতক পাখির মতো চেয়ে থেকেছেন কোহলির দিকে। কিন্তু বার বার হতাশ হতে হয়েছে তাঁদের। দীর্ঘ অপেক্ষার পরে অবশেষে সেঞ্চুরির খরা কাটালেন কোহলি।

আরও পড়ুন: Asia Cup 2022: ভারত-পাকিস্তানে ম্যাচে টস বিভ্রাট! তার পর…

১২২ রানের ঝলমলে ইনিংস খেলার পর অফিসিয়াল ব্রডকাস্টারদের সঙ্গে কথা বলতে গিয়ে বিরাট কোহলি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। সঞ্চালকের প্রশ্নে প্রথমেই কোহলি বললেন, “খুব ভাল লাগছে। আমি আপ্লুত। গত আড়াই বছর ধরে অনেক কিছু শিখেছি। নভেম্বরে আমার ৩৪ বছর হবে। এখন আগের মতো ও ভাবে উচ্ছ্বাস করতে পারি না। শতরানের পরে আমি একটু অবাকও। কারণ এই ফরম্যাট থেকে যে আমি শতরান পেতে পারি, সেটা ভাবনার বাইরে ছিল। ঈশ্বরের আশীর্বাদেই এটা সম্ভব হয়েছে। কঠোর পরিশ্রম করেছি। এই মুহূর্ত শুধু আমি নয়, গোটা দলের কাছেই বিশেষ আবেগের।”

এর পরেই পরিবারকে ধন্যবাদ দেওয়া শুরু করলেন কোহলি। শতরানের পর মাথার মধ্যে কী চলছিল, সেই প্রশ্নের উত্তরে তিনি বললেন, “অনেক কিছু চলছিল। দলে ফেরার সময় প্রত্যেকে স্বাগত জানিয়েছিল এবং আমি যে ভাবে খেলতে চাই, সে ভাবেই খেলতে বলেছিল। বাইরে থেকে অনেকে অনেক কথাই বলছিল। আমরা পাত্তা দিইনি। শতরানের পর আংটিতে চুমু খেলাম। কারণ, আমার ফিরে আসা এবং সব সময় পাশে দাঁড়ানোর জন্য সবচেয়ে বেশি অবদান এক জন মানুষেরই রয়েছে। সে আমার স্ত্রী অনুষ্কা শর্মা। এই শতরান সবার আগে ওকে এবং আমাদের মেয়ে ভামিকাকে উৎসর্গ করছি।”

 

আরও পড়ুন: Asia Cup 2022: পাক-আফগান ম্যাচে ঘুষোঘুষি করলেন ক্রিকেটাররা! গ্যালারিতে সমর্থকদের মারামারি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest