Virat Kohli or Babar Azam who is a big cricketer?

বিরাট কোহলি না বাবর আজম কে বড় ক্রিকেটার? জানুন তারকাদের মত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমকে প্রায়ই ভারতীয় ব্যাটিং কিংবদন্তি বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়। এই তুলনা নিয়ে ভক্ত ও ক্রিকেট সমালোচকদের ভিন্ন মত রয়েছে এবং এখন কোহলি-আজমের তুলনা নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।

কামিন্স বলেন,‘তারা দুজনই সত্যিই সম্পূর্ণ ব্যাটসম্যান,আপনি যে ফর্ম্যাটেই খেলুন না কেন,তারা আপনাকে চ্যালেঞ্জ জানাবে। দুজনেই দুর্দান্ত খেলোয়াড়। দুজনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বহুবার সেঞ্চুরি করেছেন।’

পাক পেশার শোয়েব আখতার বলেছিলেন, বিরাট কোহলি এখনই আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি শতরান করে ফেলেছেন। কিন্তু সেই জায়াগায় দাঁড়িয়ে অনেকটাই পিছনে রয়েছেন বাবর। শোয়েব বিরাট সম্বন্ধে বলতে গিয়ে আরও জানান যে আসন্ন পাঁচ বছর বাইশ গজে খেলা চালিয়ে যাবেন বিরাট। সেই পাঁচ বছরে আরও ৩০টি শতরান করতে পারবেন বিরাট। শোয়েব আখতার মনে করেন বিরাট নিজের ক্যারিয়ারে ১১০ থেকে ১২০ শতরান করতে পারবেন।

শোয়েব আখতার বলেন যদি বাবর বিরাটকে পরাজিত করতে চায় তাহলে তাকে আরও রান করতে হবে এবং কোহলির মতো ইনিংস খেলতে হবে। শোয়েব জানান, যদিও ভবিষ্যতে পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যানের তকমা বাবর পেতেই পারেন তবে তার জন্য তাঁকে সময় দিতে হবে।

মহম্মদ সামি মনে করেন, ‘নিঃসন্দেহে বাবর আজম সেরা প্লেয়ার। কিন্তু ওকে স্টিভ স্মিথ (Steve Smith ) , জো রুট (Joe Root) বা বিরাট কোহলির ( Virat Kohli ) সঙ্গে তুলনা করাটা উচিত নয়।’ বিরাট, রুট বা স্মিথদের উচ্চতায় নিজেকে নিয়ে যেতে আরও পরিশ্রম করা উচিত বাবরের এমনটাই মনে করেন সামি।

২৪ বছর বয়সী বাবর বলেন, আমি মাঝেমধ্যেই শুনতে পাই, কিছু সমর্থক আমার সঙ্গে কোহলির তুলনা করেন। বিরাট অনেক বড় মাপের ক্রিকেটার। আমি এখনও ওর রেকর্ডের ধারে-কাছে পৌঁছতে পারিনি। আমি সবেমাত্র নিজের ক্যারিয়ার শুরু করেছি। এদিকে, কোহলি এরই মধ্যে অনেক রেকর্ড করে বসে রয়েছে। ফলে কোনওভাবেই আমাদের তুলনা চলে না। একদিন আমিও কোহলির মতো এমন বড় বড় রেকর্ড করে ফেলতে চাই। সেদিন না হয় তুলনা হোক। এখন এগুলো বন্ধ থাকুক।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest