Virat Kohli Test Century: India vs Australia: Virat Kohli celebrates by kissing his wedding ring after ending Test hundred draught

Virat Kohli Test Century: শতরানের খরা কাটতেই বিয়ের আঙটিতে চুমু খেয়ে অনুষ্কাকে ‘কৃতিত্ব’ বিরাটের!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১২ মার্চ বিরাট কোহলির কেরিয়ার ক্যালেন্ডারে যে একটা গুরুত্বপূর্ণ দিন হয়ে থাকবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। ৩৪ বছর বয়সি এই ক্রিকেটার ৩ বছর, ৩ মাস, ১৭ দিন পর টেস্ট ক্রিকেটে ২৮তম শতরানটি করলেন। অহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজিত ভারত বনাম অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম্যাচের চতুর্থ দিন লাঞ্চ সেশনের ঠিক পরেই এই তারকা ডান-হাতি ভারতীয় ব্যাটার মাইলফলক স্পর্শ করলেন।

নাথান লিয়নের বলে একটা সিঙ্গল চুরি করেই নিজের শতরানে পা রাখেন বিরাট। ২৪১ বলে তিনি ১০০ রান করেছেন। কিছুক্ষণ আগেই অবশ্য লিয়নের হাতে শিকার হয়েছিলেন কেএস ভরত। এই মাইলস্টোন স্পর্শ করার পর বিরাট কোহলির মুখে একটা স্বস্তির ছাপ দেখতে পাওয়া গিয়েছে। তিনি নিজের বিয়ের আঙটিটা জার্সির ভিতর থেকে বের করে চুমু খান।

দীর্ঘপ্রতীক্ষার পরে টেস্টে সেঞ্চুরি করলেও সেই আগ্রাসনে সিক্ত উচ্ছ্বাস দেখা গেল না বিরাট কোহলির। বরং একেবারে হালকা মেজাজে উচ্ছ্বাস প্রকাশ করলেন। সতীর্থ ও দর্শকদের সঙ্গে আনন্দ ভাগ করে নিলেন।  সেলিব্রেশনের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: IND vs AUS: অবশেষে শাপমুক্তি, ৩ বছর পরে টেস্ট সেঞ্চুরি কিং কোহলির, টপকালেন বর্ডারদের

রবিবার আমদাবাদ টেস্টে নাথান লিয়নের বলটা ফরোয়ার্ড স্কোয়ারের দিকে ঠেলে টেস্টে ২৮ তম শতরান পূরণ করেন বিরাট। ২০১৯ সালের নভেম্বরের পর ফের লাল বলে শতরান করলেও একেবারে চিরাচরিত আগ্রাসী বিরাটকে দেখা যায়নি। বরং অনেক ধীরস্থির বিরাটকে দেখা যায়। এক রান সম্পূর্ণ করার আগে হাতটা কিছুটা মুঠো করেন। হেলমেট খুলে দর্শক এবং সতীর্থদের অভিবাদন গ্রহণ করেন বিরাট। তারপর মাঠে ব্যাটটা রেখে জামার ভিতর থেকে লকেট বের করে দেখান এবং তাতে চুমু খান। যে বিরাট অনেক বেশি অভিজ্ঞ, অনেক বেশি পক্ক এবং অনেক ভালোভাবে দুনিয়া চিনে ফেলেছেন। যে বিরাট কিছুটা দার্শনিকও হয়ে উঠেছেন।

এই নিয়ে ২০২৩ সালে বিরাট কোহলি তৃতীয় শতরান করলেন। বছরের শুরুতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেট সিরিজে প্রথম শতরান করেছিলেন তিনি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত যদি উঠতে পারে, সেক্ষেত্রে কোহলির এই ফর্ম যে কাজে লাগবে, তা চোখ বন্ধ করে বলা যেতে পারে।

আরও পড়ুন: Virat Kohli: প্রকাশ্যে ঠোঁটে চুমু তরুণীর! তার পর কী করলেন বিরাট কোহলি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest