Virat Kohli To Miss T20 World Cup 2024? Check Latest Update

Virat Kohli: আর কোনওদিন বিশ্বকাপ খেলা হবে না কোহলির! দল থেকে বাদ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি২০ বিশ্বকাপে আর কোনওদিন খেলা হবে না বিরাট কোহলির! আপাতত এমন মন খারাপ করা খবরই ঘুরে বেড়াচ্ছে ভারতীয় ক্রিকেট সার্কিটে। পরিস্থিতি যা তাতে বিরাট কোহলির হয়তো টি২০ বিশ্বকাপ খেলা হবে না। আর এবার খেলতে না পারলে সমস্যা আরও বাড়বে। কারণ পরেরবার হয়তো তাঁকে আর দলে নেওয়ার কথা ভাববে না বিসিসিআই!

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক থাকবেন রোহিত শর্মাই, সাফ জানিয়ে দিয়েছিলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ। সেই সঙ্গে বলেছিলেন, টি-টোয়েন্টি খেলা নিয়ে বিরাটের সঙ্গে কথা বলবে টিম ম্যানেজেমেন্ট। তার পরে দ্বিতীয় সন্তানের জন্মের কারণে গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই ছুটি নেন বিরাট। বোর্ড সূত্রে খবর, বিরাট ও রোহিত দুজনেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চেয়েছেন। সেই জন্যই বছরের শুরুতে আফগানিস্তান সিরিজে খেলেছিলেন দুজনে।

কিন্তু বিরাট কোহলিকে আর কুড়ি-বিশের জাতীয় দলে রাখতে চাইছেন না নির্বাচকরা। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, টি-টোয়েন্টি ক্রিকেটে দলের চাহিদা অনুযায়ী খেলতে পারছেন না বিরাট। তাই আগামী বিশ্বকাপের দলে তাঁর জায়গা যথেষ্ট নড়বড়ে। জানা যাচ্ছে, নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকরকে দায়িত্ব দেওয়া হয়েছে বিরাট কোহলিকে বোঝানোর। যাতে বিরাট নতুনদের জন্য জায়গা ছেড়ে দেন। কিন্তু বোর্ডের জল্পনা অনুযায়ী, আইপিএলে আরসিবির হয়ে বিরাট যদি দুর্দান্ত পারফর্ম করতে পারেন তাহলে হয়তো তাঁর কথা ভাবা হতে পারে।

বিরাটের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে বোর্ড আধিকারিকরা কেউই কোনও ভূমিকা নিতে চান না বলেই খবর। কারণ গোটা বিষয়টা খুবই স্পর্শকাতর। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে চাইছেন নির্বাচকরা। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে টি২০ বিশ্বকাপ। সেখানে স্লো উইকেট। আর মন্থর উইকেটে বিরাট কোহলির ব্যাট থেকে বড় রান আসে না। আপাতত সেই থিওরি হাতিয়ার করেছেন বোর্ড কর্তারা।

বিরাট কোহলিকে ছাড়া বিশ্বকাপের টিম! ভাবাই যায় না। তবে কোহলির মতো তারকা যে আইপিএলের মঞ্চকে বেছে নেবেন তা বলাবাহুল্য। এমনও হতে পারে, আইপিএলে এবার চিপকেই বড় রান করে বসলেন কোহলি। তখন কিন্তু কর্তাদের নতুন করে ভাবতে বসতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest