Site icon The News Nest

আইপিএলে কোচেরা কেমন বেতন পান ? সবথেকে বেশি বেতন পাওয়া কোচের নাম জানেন?

WhatsApp Image 2020 10 06 at 21.59.04 1

মাঠে নেমে যাঁরা দলের জয় আনেন, তাঁদের কথাই সবাই মনে রাখেন। কিন্তু যাঁরা মাঠের বাইরে থেকে নানা অঙ্ক কষে, নানা কৌশলের সমীকরণে খেলার পার্থক্য করে দেন, তাঁদের কথা হয়তো বেশিরভাগ লোকই জানে না। ড্রেসিংরুম থেকে যাঁরা অদৃশ্য রিমোর্ট কন্ট্রোলে দলকে পরিচালনা করেন, সেই কোচদের নিয়ে মাতামাতি কমই হয়। কিন্তু চলতি আইপিএলে এই কোচদের বেতনের দিকে নজর ঘোরালে দেখা যাবে তাঁরাও প্রত্যেকেই কোটিপতি।

আরও পড়ুন : ‘ব্ল্যাক হোল’ নিয়ে দিগন্তকারী আবিষ্কার, পদার্থবিদ্যায় নোবেল জিতলেন তিন বিজ্ঞানী

চেন্নাই সুপার কিংস : মহেন্দ্র সিং ধোনির দল এবারও কোচ হিসেবে ভরসা রেখেছে নিউজিল্যান্ডের প্রাক্তন নামী অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের উপরই।দীর্ঘদিন ধরেই তিনি চেন্নাইয়ের হেড কোচের দায়িত্ব পালন করে আসছেন। তাঁর বেতন ভারতীয় মুদ্রায় ৩.৪ কোটি, মানে তিন কোটি ৪০ লক্ষ টাকা।

কলকাতা নাইট রাইডার্স : এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স-এর কোচিংয়ের দায়িত্বে রয়েছেন প্রাক্তন কেকেআর ক্রিকেটার নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককুলাম। তাঁরও বেতন ফ্লেমিংয়ের মতো ৩.৪ কোটি।

মুম্বাই ইন্ডিয়ান্স : মুম্বাই ইন্ডিয়ান্সকে কোচিং করাচ্ছেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে। তাঁকে কোচ হিসাবে দলে নিতে খরচ করতে হয়েছে ২.২৫ কোটি টাকা।

সানরাইজার্স হায়দরাবাদ : সানরাইজার্স হায়দরাবাদের মূল কোচ হিসেবে এবার দায়িত্ব পালন করছেন ট্রেভর বেলিস। তাঁর পারিশ্রমিক ২.২৫ কোটি।

দিল্লি ক্যাপিটালস : দিল্লি ক্যাপিটালসের কোচিং করাচ্ছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী প্রাক্তন দলনায়ক রিকি পন্টিং। তাঁকে বেতন দিতে হচ্ছে ৩.৪ কোটি।

রাজস্থান রয়্যালস : রয়্যালসরা এবার তাদের কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে। তাঁর বেতন ৩.৪ কোটি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : বিরাটদের কোচ অস্ট্রেলীয় সাইমন ক্যাটিচ। এই প্রাক্তন অজি ক্রিকেটারের বেতন ৪ কোটি টাকা।

কিংস ইলেভেন পাঞ্জাব : এবারের আইপিএলের একমাত্র ভারতীয় কোচ অনিল কুম্বলে। কিংস ইলেভেন পাঞ্জাবে কোচিং করাচ্ছেন ভারতের নামী প্রাক্তন স্পিনার ও ভারতের প্রাক্তন কোচ। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি লেগস্পিনারের বেতন ৪ কোটি টাকা।উল্লেখ্য এই হেড কোচের সঙ্গে প্রতি টিমে একাধিক কোচ রয়েছেন। তাদের বেতন নেহাত কম নয়। তবে এখানে কেবল হেড কোচদের বেতন জানানো হল।

আরও পড়ুন : ‘তোমার দেহের প্রতিটা ইঞ্চি ভোগ করব’, ইমনকে অশ্লীল আক্রমণ ‘ছোটোলোক’ নেট নাগরিকের

Exit mobile version