Site icon The News Nest

IPL 2021: বিরাটের পর আরসিবির অধিনায়ক কে হবেন? এবার মুখ খুললেন ডেল স্টেইন

RCB 1

আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হলেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি (Virat Kohli)। ইতিমধ্যে তা জানিয়েও দিয়েছেন তিনি। বিরাট কোহলির পরে আরসিবি (RCB) নেতৃত্ব কার হাতে উঠবে? এরপরই এই নিয়ে জল্পনা শুরু হয়েছে। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন আরসিবির প্রাক্তন তারকা পেসার ডেল স্টেইন। জানালেন কার আরসিবির অধিনায়ক হওয়ার সম্ভাবনা রয়েছে?

স্টেইনের মতে, কোহলির উত্তরসূরি হওয়ার বিষয়ে ফেভারিট কেএল রাহুল। গত রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আরসিবির দ্বৈরথে নামার আগে ডেল স্টেইন একটি ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যমে বলেছেন, দীর্ঘমেয়াদি ভিত্তিতে নেতৃত্ব দেওয়ার জন্য কাউকে প্রয়োজন হলে আরসিবির উচিত কেএল রাহুলকে দলে নিয়ে আসা। “আরসিবি-র যদি দীর্ঘমেয়াদি স্তরে নেতৃত্বের পরিকল্পনা করে, তাহলে নিজের দেশের কাউকেই বাছতে পারে। প্রাক্তন ব্যাঙ্গালোর তারকা কেএল রাহুলকে ওঁরা নিয়ে আসতে পারে। আমার বারবার মনে হচ্ছে রাহুল ফের একবার পুরনো ফ্র্যাঞ্চাইজিতে ফিরতে পারে।”

আরসিবি থেকে পাঞ্জাবে যোগ দেওয়ার পরে রাহুলই টানা নেতৃত্ব দিয়ে চলেছেন প্রীতি জিন্টার দলকে। ২০১৮-য় আরটিএম কার্ড ব্যবহার করে কেএল রাহুলকে নিলামে দলে রাখতে সচেষ্ট হয়নি আরসিবি। ১১ কোটি টাকায় রাহুল যোগ দেন পাঞ্জাবে। যদিও কোহলির উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন স্টেইনের স্বদেশীয় এবি ডিভিলিয়ার্সও। তবে স্টেইন চাইছেন রাহুলের নেতৃত্বেই খেলুন আরসিবিতে।

প্রোটিয়া পেসারের বক্তব্য, “এবি ডিভিলিয়ার্স মোটেই সঠিক বাছাই হবে না। ও দুর্ধর্ষ ক্রিকেটার হতে পারে। তবে এখন ও কেরিয়ারের সায়াহ্নে পৌঁছে গিয়েছে। তবে এবি-ও কিন্তু দারুন লিডার।” এর আগে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই কোহলি ঘোষণা করে দিয়েছিলেন, আগামী বছর থেকে তিনি আর ব্যাঙ্গালোরের অধিনায়ক থাকবেন না। একজন খেলোয়াড় হিসেবেই আরসিবিতে থাকতে চান।

এই বছর আইপিএলের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্বও ছেড়ে দেবেন বলে জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি। এর আগেই অবশ্য জাতীয় দলের টি-টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে বিশ্বকাপের পর সরে দাঁড়াবেন বলে ঘোষণা করেছিলেন তিনি। আরসিবি-র অধিনায়ক হিসেবে বিভিন্ন নাম উঠে আসছে। সঞ্জয় মঞ্জরেকর আবার এবি ডি’ভিলিয়ার্সকে অধিনায়ক হওয়ার তালিকায় রাখেননি। তাঁর প্রথম পছন্দ ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড। এ ছাড়াও সূর্যকুমার যাদব এবং ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে পছন্দ মঞ্জরেকরের।

 

Exit mobile version