Wimbledon 2021: Samir Banerjee in juniors semi final

Wimbledon 2021: বালক বিভাগের সেমিফাইনালে প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উইম্বলডন দাপিয়ে বেড়াচ্ছে এক বাঙালি। দাপট এতটাই যে, একেবারে সেমিফাইনালে চলে গেছে সে। চমকে যাওয়ার মতোই ঘটনা। সমীর বন্দ্যোপাধ্যায়। ১৭ বছরের এই ব্রাহ্মণ সন্তান উইম্বলডন জুনিয়র্সের শেষ চারে। তবে ভারতীয় নয়, সমীরের পরিচিতি সে আমেরিকার।

সমীরের টেনিসের দাপট এতটাই যে কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার মিলি পোলিসাককে কার্যত তিনি পর্যুদত করলেন। খেলার ফল সমীরের পক্ষে ৬-১, ৬-১। এখানেই তার চোখ ধাঁধানো পারফরম্যান্স শেষ হচ্ছে না। উল্লেখ্য এর আগে অবাছাই সমীর তৃতীয় রাউন্ডে ৬-২, ৬-১ ফলে খড়কুটোর মতন উড়িয়ে দিয়েছেন পঞ্চম বাছাই ব্রাজিলের প্রতিপক্ষকে।

আরও পড়ুন: Happy Birthday MS Dhoni: ৪০-এ পা রাখলেন মাহি, জন্মদিনে ভাসলেন ভালবাসার বার্তায়

আমেরিকার নিউ জার্সির বাস্কিং রিজের বাসিন্দা সমীরের সাফল্যের উন্মাদনা স্পর্শ করেছে কলকাতা শহরকেও। এই মুহূর্তে সমীর জুনিয়র ক্রমতালিকায় ১৯ নম্বরে রয়েছে। ফরাসী ওপেনে শুরুতেই ছিটকে যেতে হলেও পরিসংখ্যান বলছে, রাফায়েল নাদালের মতোই ক্লে-কোর্টে সমীর বেশি সফল। ২০১৯ সাল থেকে শুরু হওয়া টেনিস কেরিয়ারে ক্লে-কোর্টে ৩৬টি ম্যাচ জিতে হেরেছে মাত্র পাঁচটিতে। হার্ড কোর্টে সাফল্যের হার ৭০ শতাংশ। আর ঘাসের কোর্টে এই বছরই প্রথম খেলছেন।

উল্লেখ্য, ২০১৯ সালে তার টেনিস ক্যারিয়ারের পথচলা শুরু। সেই বছর দিল্লিতেও খেলে গিয়েছেন সমীর। ২০১৯ সালে দিল্লিতে খেলে গেছে সমীর। সেই আইটিএফ জুনিয়র্সে কোয়ার্টার ফাইনালে হারতে হয় তাকে। এখানকার টেনিস মহলে খোঁজ করেও সমীর সম্পর্কে কিছুই জানা গেল না। সর্বভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন এবং বাংলার টেনিস অ্যাসেসিয়েশনের কর্তারা কখনও নাম শোনোননি সমীরের। এবার উইম্বলডনের বালক সিঙ্গেলসের খেতাব জিতে লিয়েন্ডার পেজের নজিরকে স্পর্শ করতে পারেন কিনা সমীর এখন সেটাই দেখার।

আরও পড়ুন: উড়ন্ত বাজপাখি! বাউন্ডারিতে হারলিনের দুর্ধর্ষ ক্যাচ, বিস্মিত ইংরেজ ক্রিকেটাররাও, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest