Womens welterweight lovlina borgohain beats chinese taipeis chin chen nien

Tokyo 2020: নিশ্চিত হল ভারতের ব্রোঞ্জ পদক, ইতিহাস গড়লেন বক্সার Lovlina Borgohain

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Tokyo Olympics 2020-তে ভারতে দ্বিতীয় পদক জয় নিশ্চিত করলেন Lovlina Borgohain। Women’s Welterweight (64-69) কেজি বক্সিং বিভাগে সেমি-ফাইনালে প্রবেশ করলেন তিনি। প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন চাইনিজ তাইপেই Chen Nien-কে পরাজিত করলেন Lovlina Borgohain। খেলার স্কোর ৪-১। ভারতের জন্য ব্রোঞ্জ পদক নিশ্চিত করলেন তিনি। মেরি কম ও বিজেন্দ্র সিংয়ের পর তিনিই তৃতীয় ভারতীয় বক্সার, যিনি অলিম্পিক্সে মেডেল জয় করলেন।

মেরি কমকে নিয়ে প্রত্যাশা ছিল ভারতীয় ক্রীড়ামহলের। চোয়ালচাপা লড়াই চালিয়েও বিদায় নিতে হয়েছে তাঁকে। শুক্রবারই মেয়েদের বক্সিং থেকে ছিটকে গিয়েছেন ভারতের সিমরনজিৎ কউর। তবে যাবতীয় ব্যর্থতা দূরে ছুঁড়ে ফেললেন লভলিনা। চলতি টোকিও অলিম্পিক্স থেকে ভারতের দ্বিতীয় পদক নিশ্চিত করে ফেলেন তারকা বক্সার।

আরও পড়ুন: Tokyo 2020: ফের লজ্জাজনক ঘটনা অলিম্পিকে, বক্সিংয়ে প্রতিপক্ষের কানে কামড়!

কোয়ার্টার ফাইনালের প্রথম রাউন্ডে তিন বিচারকের আস্থা আর্জন করেন রেড কর্ণারের লভলিনা। তিনি প্রথম রাউন্ডে লিড নেন ১০-৯, ৯-১০, ৯-১০, ১০-১০, ১০-৯ ব্যবধানে। দ্বিতীয় রাউন্ডে পাঁচ বিচারককেই নিজের পারফর্ম্যান্স দিয়ে খুশি করেন ভারতীয় বক্সার। তিনি দ্বিতীয় রাউন্ডে লিড নেন  ১০-১০, ১০-৯, ১০-১০, ১০-৯, ১০-১০ ব্যবধানে। তৃতীয় রাউন্ডে চারজন বিচারকের আনুকূল্য পেয়ে যান লভলিনা। তৃতীয় রাউন্ডের স্কোর ১০-১০, ১০-৯, ৯-১০, ১০-১০, ১০-৯। সার্বিকভাবে লভলিনা বাউট জেতেন ৩০-২৭, ২৯-২৮, ২৮-২৯, ৩০-২৭, ৩০-২৭ ব্যবধানে।

সেমিফাইনাল বাউটে লভলিনা রিংয়ে নামবেন তুরস্কের সুসেনাজ সুরমেনেলির বিরুদ্ধে। সেমিফাইনালে উঠে অন্ততপক্ষে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছেন লভলিনা। ফাইনালে উঠতে পারলে গোল্ড মেডেলের জন্য ঝাঁপাতে পারবেন ভারতীয় তারকা।

আরও পড়ুন: কৃষক-কন্যা হবেন গ্রামের প্রথম চিকিৎসক, দীপ্তির স্বপ্নপূরণে পাশে সচিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest