Wrestler Detained: Wrestlers Detained Trying To March To New Parliament, Protest Site Cleared

Wrestler Detained: নয়া সংসদ ভবন অভিযানে কুস্তিগিরদের আটক, যন্তর মন্তর থেকে টেনে হিঁচড়ে আন্দোলনকারীদের সরাল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার দেশের নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। আর সেই দিনটিতেই নিজেদের আন্দোলন আরও জোরদার করার সিদ্ধান্ত নিয়েছিলেন কুস্তিগিররা। নয়া সংসদ ভবনের (New Parliament building) সামনে ‘মহিলা সম্মান মহাপঞ্চায়েত’ বসানো হবে বলে জানিয়েছিলেন ভিনেশ ফোগাট। সেইমতো এদিন তাঁরা সেখানে উপস্থিত হলে তাঁদের বাধা দেওয়া হয়। যন্তর মন্তরের সামনে প্রতিবাদী ও নিরাপত্তা রক্ষীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া সহ প্রতিবাদী কুস্তিগীরদের আটক করা হয়।

কুস্তিগীরদের আটকানোর জন্য যন্তর মন্তর থেকে সংসদ ভবন পর্যন্ত প্রচুর ব্যারিকেড মোতায়েন করেছিল দিল্লি পুলিশ। কুস্তিগীররা ব্যারিকেড ভেঙে সংসদ ভবনের বাইরে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সাথে ধস্তাধস্তি বাঁধে তাঁদের। এরপরই আন্দোলনকারীদের আটক করে পুলিশ। পাশাপাশি কুস্তিগীরদের আন্দোলনকে সংহতি জানাতে আসা সিপিআইএম নেত্রী সুভাষিণী আলি, জগমতী সঙ্গওয়ান সহ একাধিক রাজনীতিবিদকে আটক করা হয়েছে। প্রাথমিক রিপোর্ট অনুসারে, নিকটবর্তী থানায় নিয়ে যাওয়া হয়েছে তাঁদের।

এরই মাঝে কুস্তিগীরদের আন্দোলন পুরোপুরি ভাঙতে যন্তর মন্তর থেকে সমস্ত তাঁবু সরিয়ে দিচ্ছে পুলিশ। এখানে গত ২৩ এপ্রিল থেকে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিংকে গ্রেপ্তারের দাবিতে গ্রেপ্তারের দাবিতে অবস্থান বিক্ষোভ দেখাচ্ছেন কুস্তিগীররা।

সংসদ ভবন থেকে প্রায় দুই কিলোমিটার দূরে বসে প্রতিবাদকারী কুস্তিগীররা বলেছিলেন যে কোনও মূল্যে তারা নতুন সংসদ ভবনের কাছে তাদের ‘মহাপঞ্চায়েত’ নিয়ে এগিয়ে যাবেন।অন্যদিকে, পুলিশ জানিয়ে দিয়েছিল, যে কোনও প্রতিবাদকারীকে নতুন ভবনের দিকে যেতে দেওয়া হবে না কারণ অনুষ্ঠানটি করার অনুমতি দেওয়া হয়নি এবং কুস্তিগীরদের কোনও “দেশবিরোধী কার্যকলাপে” জড়িত হওয়া উচিত নয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest