Site icon The News Nest

টিম ইন্ডিয়ায় অতীত, বাংলা রনজি দল থেকেও নিজেকে সরিয়ে নিলেন ঋদ্ধিমান সাহা

Wriddhiman Saha

ঋদ্ধিমান সাহার টেস্ট কেরিয়ারের সূর্যাস্ত হয়ে গেল মঙ্গলবার। সাঁইত্রিশ বছর বয়সে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রভাবশালী অংশ ঋদ্ধিমানকে নাকি বলে দিয়েছে, শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাঠে টেস্টে আর টিমে নেওয়া হবে না ঋদ্ধিকে। টিম নতুন রক্ত চায়, নতুন ব্যাকআপ কিপার চায়। ঋদ্ধিকে আর চায় না!

বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা-কে জানিয়ে দিয়েছেন, “টিম ম্যানেজমেন্টের শক্তিশালী অংশ ঋদ্ধিমানকে জানিয়ে দিয়েছে, তাঁরা ভবিষ্যতের দিকে তাকাতে চাইছেন। ঋষভ পন্থের সঙ্গে নতুন ব্যাক আপ খুঁজছেন তাঁরা। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, শ্রীলঙ্কা সফরের জন্য ওঁকে আর স্কোয়াডে রাখা হবে না। সিনিয়র দলের জন্য ভরতকে ভাবা হচ্ছে।হয়ত ও এই কারণেই সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া এবং যুগ্ম সচিব স্নেহাশিষ গঙ্গোপাধ্যায়কে জানিয়ে দিয়েছে, রঞ্জি ট্রফিতে ব্যক্তিগত কারণে ও অংশ নেবে না। এই কারণেই বাংলার নির্বাচকরা ওঁকে স্কোয়াডে রাখেনি। ও নিজেকে সরিয়ে নিয়েছে।”

১৭ ফেব্রুয়ারি কটকে শুরু হচ্ছে বাংলার রঞ্জি যাত্রা। মঙ্গলবার ২২ জনের দল বেছে নিলেন শুভময় দাসের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। প্রত্যাশিত ভাবে ওই দলে আছেন মনোজ তিওয়ারি। নেতা অভিমন্যু ঈশ্বরন। টিমে এসেছেন যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া বাংলার পেসার রবি কুমার, অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের স্ট্যান্ড বাই কিপার অভিষেক পোড়েলও।  দলে উইকেটকিপার হিসাবে অভিষেক পোড়েল এবং সাকির হাবিব গান্ধীকে রাখা হয়েছে।

আরও পড়ুন: Mason Greenwood: বান্ধবীকে ধর্ষণ এবং মারধরের অভিযোগ, ধৃত রোনাল্ডোর সতীর্থ ফুটবলার

কিন্তু কী কারণে রঞ্জি খেলতে চাইছেন না ঋদ্ধিমান সাহা। উঠছে বহু প্রশ্ন। খোঁজ নিয়ে জানা যাচ্ছে, ব্যক্তিগত কারণে এই মরশুমে বাংলার হয়ে রঞ্জি ট্রফির কোনও ম্যাচই খেলবেন না তিনি। নানা মহল থেকে নানা কারণ ভেসে আসছে। কেউ বলছেন, সামনে আইপিএল। করোনার ভীতি এখনও ঘরোয়া ক্রিকেট থেকে যায়নি। সেই কারণে রঞ্জিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

অনেকের মতে, বায়ো-বাবলের জীবন তাঁকে বিপর্যস্ত করে তুলেছে। সামনে ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। তারপরই আবার আইপিএল। ৩ মাসের জন্য আবার বাবলে চলে যেতে হবে ঋদ্ধিকে। পরিবার ছেড়ে দিনের পর দিন বাবল জীবন কাটাতে চাইছেন না ঋদ্ধিমান সাহা। সেই কারণেই রঞ্জি ট্রফি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আরও পড়ুন: Ind vs WI: হাজারতম এক দিনের ম্যাচে অনায়াস জয় ভারতের

Exit mobile version