wriddhiman saha will be honored banga bibhushan award by mamata banerjee

Wriddhiman Saha: অসাধারণ কেরিয়ারের পুরস্কার, বঙ্গভূষণ পাচ্ছেন ঋদ্ধিমান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৫ জুলাই নজরুল মঞ্চে ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডানের পাশাপাশি ভারতীয় ও বাংলা দলের প্রাক্তন উইকেটকিপার এবং বর্তমানে ত্রিপুরা ক্রিকেট দলের মেন্টর এবং অধিনায়ক ঋদ্ধিমান সাহাকে বঙ্গবিভূষন সম্মানের মধ্যে দিয়ে সম্মানিত করবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। বছরটা খুব একটা ভালো যাচ্ছিলো না ঋদ্ধিমান সাহার। ভারতীয় দল থেকে বাদ পড়া, বোরিয়া মজুমদার বিতর্ক, বাংলা ছাড়া, আইপিএলে ভালো খেললেও প্লে অফে রান না পাওয়া, ইত্যাদি নানা কারণে বছরটা খুব একটা ভালো হয়ে ওঠেনি তার জন্য। কিন্তু এই সম্মান হয়তো তার সেই ক্ষত গুলিতে কিছুটা প্রলেপ লাগাবে।

দীর্ঘ দিন ধরে বাংলার হয়ে খেলেছেন ঋদ্ধি। দেশের হয়ে ৪০টি টেস্ট খেলেছেন এই উইকেটরক্ষক। এই বছরই তাঁকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়। জাতীয় দলে আর ফেরানো হবে না বলে জানিয়েও দেওয়া হয়েছে তাঁকে। বঙ্গবিভূষন পাওয়া নিয়ে ঋদ্ধি বললেন, ‘‘আমি গর্বিত। দীর্ঘ দিন বাংলার হয়ে খেলেছি। আমাকে যোগ্য মনে করেছে বলেই এই সম্মান দেওয়া হয়েছে। নবান্ন থেকে আগেই ফোন করেছিল। শুক্রবার চিঠি পেলাম।’’

আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে দাপট বঙ্গকন্যার, শুটিং বিশ্বকাপে সোনা জয় বৈদ্যবাটির মেহুলির

উল্লেখ্য, এ বছরই ঋদ্ধি বাংলা ছেড়েছেন। ত্রিপুরার হয়ে খেলবেন বলে জানিয়েছেন তিনি। সিএবি কর্তাদের একাংশের সঙ্গে দূরত্ব তৈরি হওয়াতেই বাংলা ছাড়ার সিদ্ধান্ত নেন ঋদ্ধিমান। ৩৮ বছরের ঋদ্ধি ভারতের হয়ে ৪০টি টেস্ট ছাড়াও ন’টি একদিনের ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১২২টি ম্যাচ খেলেছেন। ভারতের হয়ে তিনটি শতরান রয়েছে ঋদ্ধিমান সাহার।

ঋদ্ধিমান সাহা ছাড়াও বাংলার প্রাক্তন হকি তারকা ভরত ছেত্রীকেও বঙ্গবিভূষণ পুরস্কার দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: Team India: বিশ্বকাপ-প্রস্তুতি, অস্ট্রেলিয়া- দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত, ঘোষিত সূচি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest