WTC Final 2021: ভারতের দ্বিতীয় ইনিংস শেষ ১৭০ রানে, জয়ের গন্ধ পাচ্ছে কিউইরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারত: ২১৭/১০ ও ১৭০/১০ (পন্থ ৪১, রোহিত-৩০)
নিউজিল্যান্ড: ২৪৯/১০ (কনওয়ে-৫৪, উইলিয়ামসন-৪৯)
ভারত এগিয়ে ১৩৮ রানে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship Final) ফাইনালের রিজার্ভ ডে’তে রীতিমতো চাপের মুখে ভারত। কিউয়ি পেসারদের দাদাগিরিতে দ্বিতীয় ইনিংসেও একপ্রকার কুপোকাত ভারতীয় ব্যাটসম্যানরা। বোল্ট, জেমিসন, সাউদি ত্রয়ীর সামনে মাত্র ১৭০ রানে শেষ ভারতের দ্বিতীয় ইনিংস। যার জেরে টিম ইন্ডিয়াকে (Team India) এখন লড়তে হচ্ছে ম্যাচ বাঁচানোর জন্য। প্রথম ইনিংসে ভারতের ২১৭ রানের জবাবে কিউয়িরা যে ৩২ রানের লিড পেয়েছিল, সেটাই গুরুত্বপূর্ণ হতে পারে ম্যাচের শেষদিকে।

গতকাল অর্থাৎ পঞ্চম দিনের শেষে ভারত এগিয়ে ছিল ৩২ রানে। দুই উইকেট তুলে ৬৪ রান তুলেছে টিম ইন্ডিয়া। গতকালের অপরাজিত জুটি ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ও চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দু’জনেই রানের মুখ দেখলেন না। কোহলি এদিন মাত্র ৫ রান যোগ করে ফের জেমিসনের বলেই আউট হলেন। ক্যাচ তুলে দেন ওয়াটলিংয়ের হাতে। কোহলি ফেরার প্রায় সঙ্গে সঙ্গেই ফেরেন পূজারাও। জেমিসনেরই শিকার হন তিনিও। পূজারাও ক্যাচ আউট হলেন। রস টেলরের হাতে জমা পড়ে গেলেন তিনি।

আরও পড়ুন: হাঙ্গেরির স্টেডিয়ামে বর্ণবিদ্বেষী ব্যানার, তদন্ত করতে নামল উয়েফা

কোহলি-পূজারার পর মিডল অর্ডারে একমাত্র টিকতে পারলেন পন্থ। তিনি ৪১ রান করেছিলেন। কোহলির ডেপুটি অজিঙ্কা রাহানে (১৫) ও ও স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (৭) চূড়ান্ত ফ্লপ। আর অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি ও যসপ্রীত বুমরাহদের রান বলার মতো নয়। ১৯৭৯ কানপুর টেস্টের পর এই প্রথম সরকারি ভাবে ফের কোনও টেস্টে ষষ্ঠ দিনের খেলা গড়াল। ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

প্রথম ইনিংসে জেমিসনকে সামলাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। এই ইনিংসে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টকে সামলাতে হিমশিম খেলেন রোহিত শর্মা, শুভমান গিলরা। সাউদি চারটি, বোল্ট তিনটি ও জেমিসন দুটি উইকেট তুলে নিলেন।

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ৬ পয়েন্ট খোয়াল ক্যারিবিয়ানরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest