young footballer Ansu Fati got the number 10 jersey of Barcelona

অতীত মেসি, বার্সেলোনায় ১০ নম্বর জার্সি পেলেন এই তরুণ ফুটবলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সদ্য এই সপ্তাহেই প্যারিস সাঁ-জাঁ জার্সি গায়ে অভিষেক ঘটেছে লিওনেল মেসির। প্রবল যন্ত্রণা ও হতাশার মাঝেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্তাইন কিংবদন্তী। তার রেশ কাটতে না কাটতে তাঁর বিখ্যাত জার্সি নম্বর তুলে দেওয়া হল আনসু ফাতির হাতে।

মেসিকে বার্সা ছাড়া অন্য কোন দলে ভাবা না গেলেও, সেটাই এখন বাস্তব। এমনকী তাঁর সঙ্গে সমার্থক বিখ্যাত ১০ নম্বর জার্সির বদলে ৩০ নম্বর জার্সি পরেই খেলতে শুরু করেছেন মেসি। তবে মেসি দল ছাড়লেও বার্সার সমর্থক থেকে দলের একাংশের দাবি ছিল চিরতরে যেন তাঁর ১০ নম্বর জার্সিকে অবসর দেয় কাতালান। কিন্তু তা হচ্ছে না।

বার্সেলোনার হয়ে গত দু’মরসুমে নজর কেড়েছেন ফাতি। মেসি নিজেও তাঁর প্রশংসা করেছিলেন। স্প্যানিশ নাগরিকত্ব পাওয়ার পর জাতীয় দলের জার্সি গায়েও খেলা হয়ে গিয়েছে ফাতির। এ বার বার্সেলোনা স্বপ্ন দেখছে তাঁকে নিয়েই।

বুধবার বার্সেলোনার তরফে ভিডিয়ো এবং ছবি পোস্ট করে ১০ নম্বরের নতুন উত্তরাধিকারীর কথা জানানো হয়। বার্সার তরফে লেখা হয়, ‘লা মাসিয়ায় তৈরি আমাদের নতুন ১০ নম্বর জার্সিধারী আনসু ফাতি।’ বার্সেলোনার লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন ফাতি। ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২টি ম্যাচ খেলেছেন তিনি। ১৩টি গোল করেছেন। ক্লাবের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে তাঁর নাম রেকর্ডবুকে ইতিমধ্যেই লেখা হয়ে গিয়েছে।

২০২০-র নভেম্বরে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন ফাতি। ন’মাস চিকিৎসাধীন থাকার পর মাঠে ফেরেন। আন্তর্জাতিক বিরতির পর চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ম্যাচেই ১০ নম্বর জার্সি গায়ে দেখা যেতে পারে তাঁকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest