চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা এবং কোপা ডেল রে- তিনটে টুর্নামেন্টই হাতছাড়া হয়েছে। ফলে গোটা মরশুম ট্রফিহীনই কাটাতে হল রিয়াল মাদ্রিদকে (Real Madrid)। অ্যাটলেটিকো মাদ্রিদের (Atletico Madrid) কাছে কয়েকদিন আগেই লা লিগা (La Liga) খোয়ানোর পরই এবার রিয়ালের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জিনেদিন জিদান (Zinedine Zidane)। বৃহস্পতিবার ক্লাবের তরফ থেকে সরকারি বিবৃতি দিয়েই এই ঘোষণা করা হল।

আরও পড়ুন : ‘ইয়াস’- এর দাপটে কলকাতার রাস্তায় হাজির গোসাপ! ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

রিয়াল মাদ্রিদে এটি জিদানের দ্বিতীয় ইনিংস। কিন্তু মরশুম শেষ হওয়ার পর থেকেই জল্পনা চলছিল, রিয়ালের হেডস্যারের পদ থেকে নাকি সরে দাঁড়াবেন জিজু! ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজই নাকি প্রাক্তন ফরাসি তারকার ক্লাব ছাড়ার অন্যতম কারণ। আর জিদানের জায়গায় রিয়ালের কোচ হিসেবে মাসমিলিয়ানো আলেগ্রির নাম নিয়েই গত কয়েকদিন ধরে আলোচনা হচ্ছিল। আর এই পরিস্থিতিতেই এবার টুইটে ক্লাবের পক্ষ থেকে জিদানের সরে দাঁড়ানোর কথাটি সরকারিভাবে ঘোষণা করা হল।

বিবৃতিতে রিয়ালের পক্ষ থেকে বলা হয়েছে, “ক্লাবের হেডস্যারের পদ থেকে জিনেদিন জিদান সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর সিদ্ধান্তকে আমাদের সম্মান জানাতেই হবে। ক্লাবের কিংবদন্তিদের মধ্যে অন্যতম জিদান। কারণ কোচ এবং খেলোয়াড় হিসেবে রিয়াল মাদ্রিদের হয়ে একাধিক অনন্য মাইলস্টোন ছুঁয়েছেন জিদান। রিয়াল ফ্যানেদের হৃদয়ে জিদানের জন্য সবসময় আলাদা জায়গা থাকবে।”

ইতিমধ্যে জিদানের ক্লাব ছাড়ার খবরে মন খারাপ রিয়াল সমর্থকদের। সোশ্যাল মিডিয়াতেও সমর্থকদের সেই আবেগের বহিঃপ্রকাশ ঘটেছে। প্রসঙ্গত, জিজুর দ্বিতীয় ইনিংসের থেকেও রিয়ালে তাঁর প্রথম ইনিংস আরও চমকপ্রদ ছিল। আগেরবার তাঁর কোচিংয়েই চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাটট্রিকও সেরেছিল রিয়াল মাদ্রিদ। তবে প্রথম ইনিংসের মতো জিদানের দ্বিতীয় ইনিংস মোটেই সুখকর হল না।

আরও পড়ুন : ইউটিউবে দর্শক বাড়াতে বেলুনে কুকুর উড়িয়ে ধৃত যুবক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *