DC vs SRH: রশিদ-ভুবির দাপট, দিল্লিকে ১৫ রানে হারিয়ে প্রথম জয় হায়দরাবাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হায়দরাবাদ: ১৬২/৪ (২০ ওভার)

দিল্লি: ১৪৭/৭ (২০ ওভার)

(হায়দরাবাদ ১৫ রানে জয়ী)

ঘুরে দাঁড়াল সানরাইজার্স হায়দরাবাদ। পর পর দু’ ম্যাচ হেরে লিগ টেবলের তলানিতে চলে গিয়েছিল তারা। মঙ্গলবার প্রথম জয় পাওয়ায় ছ’ নম্বরে উঠে এলেন ডেভিড ওয়ার্নাররা। সবার শেষে এখন মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। এ দিন হেরে যাওয়ায় জয়ের হ্যাটট্রিক হল না দিল্লি ক্যাপিটালসের।আবু ধাবিতে হায়দরাবাদের কাছে ১৫ রানে আত্মসমর্পণ করতে হল শ্রেয়াস আইয়ারের দলকে।

টস হেরে প্রথমে ব্যাট করে সানরাইজার্স নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে দিল্লি নির্ধারিত ২০ ওভার ৬ উইকেটে ১৪৭ রানে আটকে যায়। আইপিএলের শেষ দু’টি ম্যাচের গতিপ্রকৃতি দেখে ২০০ রানের লক্ষ্যামাত্রাও নিরাপদ নয় বলে মনে হওয়াই স্বাভাবিক। তা সত্ত্বেও আবু ধাবির এই পিচে বড় রান তোলা মুশকিল, এটা বুঝতে অসুবিধা হয়নি সানরাইজার্স অধিনায়কের। তাই আগ্রাসী ব্যাটিংয়ের ঝুঁকি না নিয়ে ধীরে সুস্থে নিজেদের ইনিংস গড়ে তোলেন ওয়ার্নাররা।

আরও পড়ুন: IPL 2020: রুদ্ধশ্বাস লড়াইয়ের সুপার ওভারে মুম্বইকে হারিয়ে জয়ে ফিরল RCB

ডেভিডের ৪৫ ও বেয়ারস্টোর ৫৩ রানের ইনিংস দু’টি সানরাইজার্সের ভিত গড়ে দেয়। কেন উইলিয়ামসন ৪১ রানের আগ্রাসী ইনিংসে হায়দরাবাদকে দেড়শো রানের গণ্ডি পার করান। অভিষেককারী আব্দুল সামাদ একটি চার ও একটি ছক্কার সাহায্যে ৭ বলে ১২ রানের কার্যকরী ইনিংস খেলেন।

কাগিসো রাবাদা ও অমিত মিশ্র ২টি করে উইকেট দখল করেন। রাবাদা এই নিয়ে আইপিএলের ১০টি ম্যাচে ২টি বা তারও বেশি উইকেট সংগ্রহ করলেন। দিল্লির হয়ে শিখর ধাওয়ান সর্বোচ্চ ৩৪ রান করেন। ঋষভ পন্ত আউট হন ২৮ রান করে। এছাড়া হেতমায়ের ২১, শ্রেয়স ১৭ ও রাবাদা অপরাজিত ১৫ রান করেন।

রশিদ খান ৪ ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। দলের সেরা তিন ব্যাটসম্যান ধাওয়ান, শ্রেয়স ও পন্তের উইকেট তুলে নিয়ে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জেতেন রশিদ। ভুবনেশ্বর ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। টি নটরাজন ৪ ওভারে ২৫ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। ডেথ ওভারে নটরাজনের পরপর ইয়র্কার মন জিতে নেয় ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন: IPL 2020: ‘অন্তঃসত্ত্বার জন্য বেশিই উত্তেজনাপূর্ণ ম্যাচ’, সুপার ওভার দেখে নাভিশ্বাস উঠল অনুষ্কার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest