IPL 2021: মইন আলিকে ‘জঙ্গি’ বলে কটূক্তি, সোশ্যাল মিডিয়া তীব্র ক্ষোভের মুখে তসলিমা

আর এক নেট নাগরিকের মতে, 'যতই মুসলিম বিদ্বেষী মন্তব্য করুন বিজেপি আপনাকে ভারতের নাগরিকত্ব দেবে না।' 
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও একবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে বাংলাদেশের (Bangladesh) লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen)। এবার ইংল্যান্ডের (England) তারকা ক্রিকেটার মঈন আলি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বসলেন তিনি। তসলিমার মতে, ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকলে মঈন আলি নাকি সিরিয়ায় গিয়ে আইএস জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হতেন। আর তাঁর এই মন্তব্যের পরই সমালোচনার ঝড় ক্রিকেটদুনিয়ায়। খোদ ইংল্যান্ড জাতীয় দলের সতীর্থ জোফ্রা আর্চার মঈনের সমর্থনে মুখ খুলেছেন।

দু’দিন আগে মইন আলি তাঁর জার্সি থেকে একটি অ্যালকোহল সংস্থার লোগো তুলে নিতে অনুরোধ জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষকে। যেহেতু ইসলামিক ধর্মে অ্যালকোহলের প্রচার করা বারণ, সে কারণেই তিনি এই আর্জি জানিয়েছিলেন। তাঁর ভাবাবেগকে সম্মান জানাতে চেন্নাই কর্তৃপক্ষ মইন আলির জার্সি থেকে নির্দিষ্ট ওই সংস্থার লোগো তুলেও নেয়।

আরও পড়ুন: করোনা আক্রান্ত শচিন, বাড়িতেই রয়েছেন আইসোলেশনে

বিষয়টি সেখানেই মিটে গিয়েছিল। তসলিমা নাসরিন হঠাৎ করেই সেখানে খোঁচা দিতে গিয়ে উল্টে নিজেই ট্রোলডের শিকার হলেন। তসলিমা টুইটে লিখেছেন, ‘মইন আলি যদি ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকতেন, তবে সিরিয়ায় গিয়ে আইএসআইএস-এ যোগ দিতেন।’ তসলিমার এই কুৎসিত মন্তব্য কেউই ভাল ভাবে নিচ্ছেন না। রীতিমতো ট্রোলডের শিকার হয়েছেন বাংলাদেশের লেখিকা। প্রত্যেকে এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন। ইংল্যান্ডের মইন আলির সতীর্থ  জোফ্রে আর্চার তো তসলিমাকে এক হাত নিয়েছেন। তিনি পাল্টা টুইট করে লিখেছেন, ‘আপনি কি ঠিক আছেন? আমার মনে হয় না আপনি ঠিক আছেন’।

পরবর্তীতে ওই টুইটটি আর না দেখা গেলেও অপর একটি টুইটে তসলিমা লেখেন, তিনি এটি ব্যাঙ্গাত্মকভাবে বলতে চেয়েছিলেন। যদিও আর্চার সেই টুইটটি রিটুইট করে লেখেন, “ব্যাঙ্গাত্মক? আপনি নিজেও হাসছেন না। আপনি যেটা করতে পারেন, সেটা হল ওই টুইটটি ডিলিট করে দিন।”

টুইটারে একজন তাঁকে লিখেছেন, ‘তসলিমা নাসরিনের নামটি যদি মুসলিম না হত, তবে তিনি নিশ্চিত ভাবে আরএসএসে যোগ দিতেন।’ আর এক নেট নাগরিকের মতে, ‘যতই মুসলিম বিদ্বেষী মন্তব্য করুন বিজেপি আপনাকে ভারতের নাগরিকত্ব দেবে না।’  কেউ বিদ্রুপের ছলে তাঁর সমালোচনা করছেন, কেউ আবার ক্ষোভ উগড়ে দিচ্ছেন।

আরও পড়ুন: IPL 2021: মইন আলির ইচ্ছাকে সম্মান, জার্সি থেকে সরিয়ে নেওয়া হচ্ছে মদের বিজ্ঞাপন

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest