Dilip Ghosh left the security of the state! Why such a decision?

রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেন দিলীপ ঘোষ! কেন এমন সিদ্ধান্ত?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা ছাড়লেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমানে দলের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। অর্থাৎ, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন তিনি। রাজ্যকে চিঠি দিয়ে ইতিমধ্যেই তা জানিয়ে দিয়েছেন BJP নেতা। রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরকে চিঠি দিয়ে তিনি নিরাপত্তা প্রত্যাহার করে নিতে অনুরোধ করেছেন। তবে, রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেও কেন্দ্র সরকারের দেওয়া ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা এখনও পাবেন দিলীপ ঘোষ। কিন্তু কেন হঠাৎ করে রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেন দিলীপ ঘোষ, তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

তবে  ঘনিষ্ঠ মহল বলছে, বিজেপির রাজ্য সভাপতি পদ থেকে সরে যাওয়ার ফলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রাজ্য সভাপতি থাকাকালীন গোটা রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতে হত দিলীপ ঘোষকে। কিন্তু সম্প্রতি তাঁকে রাজ্যে সভাপতির পদ থেকে সরিয়ে দলের সর্বভারতীয় সহ সভাপতি করা হয়। ফলে আগের মতো তাঁকে আর রাজ্যময় ঘুরতে হবে না। সেই কারণেই রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেন তিনি।

এ প্রসঙ্গে দিলীপ ঘোষের বক্তব্য, “আমি তো রাজ্যের কাছে নিরাপত্তা আগেও চায়নি। এখন তো রাজ্যের বাইরেও থাকতে হবে। তাই রাজ্যের নিরাপত্তা নিয়ে লাভ নেই। তাছাড়া কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরা তো আমার সঙ্গে থাকছেই।”

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটে এ রাজ্যে বিজেপির অভাবনীয় সাফল্যের পেছনে দিলীপ ঘোষের ভূমিকার কথা স্বীকার করেন দলের কেন্দ্রীয় নেতৃত্বও। সেই ভোটের পর বিজেপির তৎকালীন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের উপর হামলা হতে পারে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে এমনই রিপোর্ট দেয় গোয়েন্দারা। গোয়েন্দাদের আশঙ্কা ছিল, যে কোনও সময় তাঁর উপরে হামলা হতে পারে। এমনকি প্রাণঘাতী হামলারও সম্ভাবনা রয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো রিপোর্টে জানানো হয়েছিল। তার ভিত্তিতেই তাঁর ঠিকানাও যেমন বদল করতে হয়, তেমনি তাঁর নিরাপত্তা বাড়িয়ে জেড ক্যাটেগরি করা হয়। জেড ক্যাটেগরির নিরাপত্তা পাওয়ার পর দিলীপের রক্ষীর সংখ্যা বেড়ে প্রায় ৩০ জনের কাছাকাছি হয়। সেইসঙ্গেই রাজ্যের তরফে দু’জন নিরাপত্তারক্ষী থাকত।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest