WB election 2021:  শাহের পদত্যাগ দাবি মমতার, কাল বাংলার পথে তৃণমূল, কোচবিহার যাচ্ছেন মুখ্যমন্ত্রী

বাহিনীর তরফে দাবি করা হয়েছে, আত্মরক্ষার্থেই গুলি চালানো হয়েছে। তবে প্রত্যক্ষদর্শীদের অনেকেই ভিন্নমত।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু। এই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ষড়যন্ত্রকারী বলে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী শনিবার বনগাঁ দক্ষিণের নির্বাচনী সভা থেকে cর পদত্যাগ দাবি করলেন তিনি। তীব্র আক্রমণ করে তিনি বলেন, ‘‌কোচবিহারে আমাদের চার ভাইকে গুলি করে মেরে ফেলেছে দিল্লির পুলিশ। সকালেও একজনের মৃত্যু হয়েছে। আর এই গোটা ঘটনার পেছনে মূল ষড়যন্ত্রকারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপির লজ্জা হওয়া উচিত, গলায় দড়ি দেওয়া উচিত। আমি বলছি, অমিত শাহ, আপনি পদত্যাগ করুন।’‌

চতুর্থ দফার ভোটে হিংসা মারাত্মক আকারে বেড়ে যাওয়ায় কেন্দ্রীয় বাহিনীকেই কাঠগড়ায় তোলেন মমতা। তারপর কেন্দ্রীয় বাহিনী অমিত শাহের নির্দেশে এসব করছেন বলেও অভিযোগ করেন। একইসঙ্গে তিনি জানান, আগামীকালই তিনি কোচবিহার যাচ্ছেন। এমনকী তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রবিবার রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচির ঘোষণাও করেন তিনি। কালো ব্যাজ পরে ব্লকে ব্লকে ধিক্কার মিছিল করার নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মন্তব্য কেন? জবাব চেয়ে ফের মমতাকে নোটিস কমিশনের

শীতলকুচির জোড়পাটকির ১২৬ নং বুথে শনিবার সকালে, ভোট শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই কেন্দ্রীয় বাহিনী এলোপাথাড়ি গুলি চালায় বলে অভিযোগ করে গ্রামবাসীরা। নির্বাচন কমিশনও কার্যত মেনেই নিয়েছে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ,একটি বাচ্চাকে মারধরের ঘটনায় প্রতিবাদ করতেই কিছু মানুষ জমায়েত করেছিল। সেই সময় ওই জমায়েত লক্ষ্য করেই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। আর তাতেই চার জনের মৃত্যু হয়। যদিও বাহিনীর তরফে দাবি করা হয়েছে, আত্মরক্ষার্থেই গুলি চালানো হয়েছে। তবে প্রত্যক্ষদর্শীদের অনেকেই ভিন্নমত।

এরপরই প্রথমে হিঙ্গলগঞ্জ ও পরে বনগাঁর সভা থেকে সুর সপ্তমে তোলেন মমতা। গোটা ঘটনার দায় চাপান অমিত শাহের উপর। তোলেন পদত্যাগের দাবিও। তাঁর যুক্তি, এই ঘটনায় প্রমাণ হল স্বরাষ্ট্রমন্ত্রী চক্রান্ত করছে। তিনি আরও বলেন, ‘বিজেপি হেরে গেছে বলে গুলি করছে।’ তবে, মমতা অমিত শাহকে কাঠগড়ায় তুললেও এদিনই শিলিগুড়িতে সূক্ষ্ম চাল চেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিনের ঘটনায় দুঃখপ্রকাশ করলেও মমতার কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার প্রসঙ্গ তুলে ‘খেলা’ অন্যদিকে ঘোরানোর চেষ্টা করলেন প্রধানমন্ত্রী। বকলমে এটাই যেন বুঝিয়ে দিলেন, মাথাভাঙ্গায় কেন্দ্রীয় বাহিনী ‘আক্রান্ত’ হওয়ার কারণেই আজকের এই অনভিপ্রেত ঘটনা।

আরও পড়ুন: লকেটের গাড়ি ভাঙচুর? ক্যামেরায় ধরা পড়ল বিজেপি নেত্রীর মিথ্যা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest