Site icon The News Nest

বর্ধমানের জামালপুরে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ডাক্তার, নার্স-সহ ৩৯

in

করোনা সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করেছে পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকে। গত ২৪ ঘন্টায় সেখানে ৩৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। এর মধ্যে জামালপুর ব্লক হাসপাতালে চিকিৎসক, নার্স-সহ ৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। তাঁদের মধ্যে রয়েছেন দু’জন চিকিৎসক, তিন জন নার্স ও  ৪ জন স্বাস্থ্যকর্মী। শুক্রবার রাতে ওই ৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

আরও পড়ুন : আদালত অবমাননা আইন ‘বাক স্বাধীনতার পরিপন্থী’,বাতিলের দাবিতে মামলা

জানা গিয়েছে, করোনা আক্রান্ত ওই চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীদের গত ২৩ জুলাই  নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেদিন ব্লকের আরও অনেক বাসিন্দারও নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে আরও তিরিশ জনের করোনার রিপোর্ট পজিটিভ রিপোর্ট আসে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, একসঙ্গে এত আক্রান্ত হওয়ায় হাসপাতাল জীবাণুমুক্ত করার জন্য রোগী ভর্তি বন্ধ করে দেওয়া হয়েছে। জরুরি বিভাগ ছাড়া বাকি সব বিভাগ বন্ধ রয়েছে। রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তর করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। একসঙ্গে জামালপুর ব্লকের এতজন আক্রান্ত হওয়ায় আতঙ্কের সৃষ্টি হয়েছে এলাকায়।

জেলা প্রশাসন ও ব্লক স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জামালপুর ব্লক হাসপাতালে একসঙ্গে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে দু’জন চিকিৎসক, তিনজন নার্স ও চারজন স্বাস্থ্যকর্মী। তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। ঘটনার পরই আতঙ্কের সৃষ্টি হয় হাসপাতালে অন্যান্য নার্স ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে। আক্রান্তদের সংস্পর্শে আসা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। সব মিলিয়ে হাসপাতলে পরিষেবা আপাতত বন্ধ।

আরও পড়ুন : সংক্রমণ ছড়ানোর জেরে ফের বন্ধ হল বেলুড় মঠ

Exit mobile version