২৪ ঘণ্টায় তৃতীয় বার কাঁপল উত্তরবঙ্গের মাটি, মঙ্গলবার বেলা বাড়তেই ফের ভূমিকম্প

ভূমিকম্পের এপিসেন্টার সিকিমের রাজধানী গ্যাংটকের প্রায় ২৫ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের প্রায় ১০ কিলোমিটার অন্দরে ছিল বলে জানা গিয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবারের পর মঙ্গলবারও কম্পন অনুভূত (Earthquake) হল বাংলায়।

আজ সকাল ৭.০৭ মিনিটে ভূমিকম্পে কাঁপে উত্তরবঙ্গ। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, শিলিগুড়ি সংলগ্ন এলাকায় কম্পন অনুভূত হয়। ফের সকাল ১০.৪০ মিনিটে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভূমিকম্প অনুভূত হয়। বারবার ভূমিকম্পে আতঙ্ক ছড়িয়েছে জেলায় জেলায়।

আরও পড়ুন: WB election 2021: হচ্ছে না লোক, একদিনে জেপি নাড্ডার দুটি জনসভা বাতিল, অস্বস্তিতে বিজেপি

সোমবার রাত ৮.৫০ মিনিটে উত্তরবঙ্গে প্রথম ভূমিকম্পটি অনুভূত হয়। কম্পনের মাত্রা ছিল ৫.১। উপকেন্দ্র ছিল ভারত – ভুটান ও চিন সীমান্তের কাছে হিমালয় পর্বতে। এর পর কম্পন অনুভূত হয় মঙ্গলবার সকাল ৭.০৭ মিনিটে। তখন কম্পনের মাত্রা ছিল ৪.১। উপকেন্দ্র ছিল জলপাইগুড়ি জেলায়। সোমবার রাতের কম্পনে আতঙ্ক ছড়ায় পার্বত্য এলাকা ও তরাই-ডুয়ার্সের বাসিন্দাদের মধ্যে। বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন তাঁরা। তবে ভূমিকম্পে এখনো ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

কলকাতাতেও অনুভূত হয় সেই মৃদু কম্পন। ভূমিকম্পের এপিসেন্টার সিকিমের রাজধানী গ্যাংটকের প্রায় ২৫ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের প্রায় ১০ কিলোমিটার অন্দরে ছিল বলে জানা গিয়েছে। ভূমিকম্পের উৎসস্থল ছিল লাচুং থেকে ৫১ কিলোমিটার দূরে।

আরও পড়ুন: Assam Election 2021: ‘ভুতুড়ে বুথ’! ভোটার ৯০, ভোট পড়ল ১৭১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest