মালদার প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত পাঁচ, হেলিকপ্টারে মালদা যাচ্ছেন ফিরহাদ হাকিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মালদহের সুজাপুরে একটি প্লাস্টিকের কারখানায় বিস্ফোরণে পাঁচ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। তাঁদের মধ্যে এক জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।  বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে শ্রমিকদের দেহ টুকরো টুকরো হয়ে যায়। দেহাংশ বেশ কিছু দূরেও ছিটকে যায় বলে খবর।

স্থানীয় সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে ওই বিস্ফোরণের ঘটনায় হতাহতেরা সকলেই ওই কারখানার শ্রমিক।বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় কালিয়াচক থানার পুলিশ। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, প্লাস্টিক কারখানার একটি মেশিনে হঠাৎ বিস্ফোরণ ঘটে। তারপরই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন : বঙ্গ বিজেপি নেতৃত্বে আস্থা ফিকে, গোবলয়ের হিন্দিবাসী নেতাদের ওপরই ভরসা শাহ-মোদির

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, বিস্ফোরণে ঘটনাস্থলেই ২ জন শ্রমিক মারা যান। গুরুতর আহত ৬ জনকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন স্থানীয় বাসিন্দারা। সূত্রের খবর, হাসপাতালে নিয়ে যাওয়ার পরে ২ জনকে ‘মৃত’ ঘোষণা করা হয়। পুলিশ সূত্রের খবর, কী কারণে বিস্ফোরণ তা জানতে তদন্ত শুরু হয়েছে।

এলাকাবাসীর দাবি, বিস্ফোরণের তীব্রতা এতোটাই ছিল যে কেঁপে উঠেছিল গোটা এলাকা। ইতিমধ্যে ঘটনার জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।  ওই কারখানা চত্বরে খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এদিন সকালে বিস্ফোরণের খবর পাওয়া মাত্রই এলাকায় পৌঁছান পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা। গোটা বিষয়টি খতিয়ে দেখেন তাঁরা।

আহতদের উদ্ধারের জন্য প্রাথমিক ভাবে হাত মেলান স্থানীয়রাও।  ওই কারখানায় কী কী তৈরি হত তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। আচমকা বিস্ফোরণে জেরে হুলস্থুলু শুরু হয়ে যায় এলাকায়।  তবে বিস্ফোরণ আসল কারণ খুঁজতে ঘটনাস্থলে আসেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।

রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, ঘটনাস্থলে হেলিকপ্টারে করে যাচ্ছেন ফিরহাদ হাকিম। নিহতদের নিকটাত্মীয়দের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এছাড়া আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। তিনি বলেন, ”মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা সবাই বৈঠক করেছি। ডিএম ও এসপির সঙ্গে আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি। মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশে হেলিকপ্টারে করে পৌঁছবেন ফিরহাদ হাকিম।”

আরও পড়ুন : এখনও দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটিতে আছেন শুভেন্দু, রামনগরে ‘মেগা শো’-র আগে তাঁকে ‘বড় নেতা’ বলল দল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest