দাসপুরে তাসের ঘরের মতো ভাঙল চারতলা বাড়ি! ক্ষয়ক্ষতি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: সাতসকালে তাসের ঘরের মতো হুড়মুড় করে ভেঙে পড়ল একটি চারতলা বাড়ি। শনিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে দাসপুরের ২ নম্বর ব্লকে নিশ্চিন্তপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়।

জানা গিয়েছে, ওই বাড়িটি নিমাই সামন্তের। ওই বাড়িটিতে কেউ বসবাস করেন না। তবে গুদামঘর হিসাবে ভাড়া দেন বাড়িমালিক। তাঁর বিরুদ্ধে অভিযোগ, গোমড়াই খাল অবৈধভাবে দখল করে পঞ্চায়েতের অনুমতি ছাড়াই বাড়ি তৈরি করেছিলেন। বর্ষার কথা ভেবেই শুক্রবারই গোমড়াই খালের একাংশ সংস্কার করা হয়। তার উপর আবার রাতভর ভারি বৃষ্টিও হয়।

আরও পড়ুন: রাজ্যের ক্ষমতায় কোপ, বাড়বে মাশুল! নয়া বিদ্যুৎ-প্রস্তাব কেন্দ্রের, আপত্তি জানিয়ে নমোকে চিঠি মমতার

স্থানীয়দের দাবি, জোড়া ধাক্কায় শনিবার সাতসকালে ভেঙে পড়ে চার তলা ওই বাড়িটি। আচমকা একটি পাকাবাড়ি ভেঙে পড়তে দেখে অবাক হয়ে যান স্থানীয়রা। চিৎকার চেঁচামেচি করতে শুরু করেন তাঁরা। সঙ্গে সঙ্গে বহু মানুষ ভিড়ও জমান ওই এলাকায়। পঞ্চায়েতের লোকজনও এলাকায় জড়ো হয়ে যান। এই বাড়িটির ভিতরে কেউ বসবাস না করায় প্রাণহানি এড়ানো সম্ভব হয়েছে।

নিশ্চিন্তপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুভাষ মণ্ডলের কানেও বাড়ি ভেঙে যাওয়ার ঘটনার খবর পৌঁছয়। তিনি বলেন, “পঞ্চায়েতের অনুমতি ছাড়াই নিমাই সামন্ত গোমড়াই খাল দখল করে চার তলা বাড়ি নির্মাণ করেছিলেন। গোমড়াই খাল সংস্কারের জেরেই হয়তো এমন বিপত্তি।” যদিও এই ঘটনার পর থেকে এলাকায় আর বাড়ি মালিক নিমাই সামন্তের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: মিডডে মিলের সঙ্গে স্কুলপড়ুয়াদের মাস্ক ও সাবান দেবে মমতার সরকার, জেনে নিন কবে থেকে

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest