কলকাতায় রূপান্তরকামীর শ্লীলতাহানি, গ্রেফতার এবং সাসপেন্ড পুলিশ আধিকারিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক রূপান্তরকামী এবং তাঁর সঙ্গী দুই মহিলার গাড়ি আটকে রাস্তায় শ্লীলতাহানি করার অভিযোগ উঠল কলকাতা পুলিশের এক আধিকারিকের বিরুদ্ধে। অভিযোগ, ঘটনার সময় ওই আধিকারিক মত্ত অবস্থায় ছিলেন।

সোমবার রাতেই বৌবাজার থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতারা। কলকাতা পুলিশ সূত্রে খবর, ওই আধিকারিককে গ্রেফতার করা হয়েছে। সাসপেন্ড করা হয়েছে তাঁকে।সোমবার রাতে সেন্ট্রাল অ্যাভিনিউতে ঘটনাটি ঘটে। এই ঘটনায় ইতিমধ্যে বিভাগীয় তদন্ত শুরু করেছে লালবাজার।

আরও পড়ুন : ‘কিষাণ সম্মান নিধি’ ও ‘আয়ুষ্মান ভারত যোজনা’ চালুর জন্য কেন্দ্রকে চিঠি মুখ্যমন্ত্রীর

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত অ্যাডিশনাল ওসির নাম অভিষেক ভট্টাচার্য। তিনি সাউথ ট্র্যাফিক গার্ডে কর্মরত। সোমবার রাত ৮টা নাগাদ সেন্ট্রাল অ্যাভিনিউয়ে চাঁদনি চকে ঘটনাটি ঘটে। রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল রূপান্তরকারী মহিলার গাড়ি। ভিতরে ছিলেন তাঁর বান্ধবী ও আরও ২ মহিলা।

ত্রাণ বণ্টন করে ফিরছিলেন তাঁরা। অভিযোগ, তখন মহিলাদের লক্ষ্য করে কটূক্তি করতে থাকেন ওই পুলিশকর্মী। জানলা দিয়ে হাত বাড়িয়ে মহিলাদের স্পর্শ করার চেষ্টা করেন। বাধা দিলে মারধর করে হাত ভেঙে গাড়ির চালকের।

নির্যাতিতারা গাড়ি থেকে ওই ব্যক্তির ছবিও তোলেন এবং ১০০ ডায়াল করে পুলিশে খবর দেন। অভিযোগকারিণীদের কথায়,‘‘পুলিশ ঘটনাস্থলে এসে ওই ব্যক্তিকে স্যর বলে সম্বোধন করায় আমরা বুঝতে পারি সত্যি ওই ব্যক্তি পুলিশকর্মী।” অভিযোগ, পুলিশকর্মী বলে মত্ত অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গড়িমসি করে পুলিশ। যদিও নির্যাতিতারা রাতেই লিখিত অভিযোগ দায়ের করেন।

কলকাতা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘আমরা অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করেছি। দু’পক্ষের বক্তব্য, অভিযোগকারীদের তোলা ভিডিয়ো এবং ঘটনাস্থলে উপস্থিত ছিলেন যাঁরা, তাঁদের বয়ান খতিয়ে দেখা হচ্ছে।”

আরও পড়ুন : প্রথমবার চাঁদে পা রাখবেন কোনও মহিলা! থাকবেন সাত দিন, ঐতিহাসিক ঘোষণা নাসার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest