Site icon The News Nest

নাড্ডার কনভয়ে হামলার পরই রাজ্যে আসছেন শাহ, ১৯ ডিসেম্বর সভা করতে পারেন পূর্ব মেদিনীপুরে

amit shah

শেষ মুহূর্তে কোনও কৌশল বদল না হলে ১৯ ডিসেম্বর পশ্চিমবঙ্গ সফরে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সর্বভারতীয় বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহ।

বিধানসভা নির্বাচনে বাংলা দখলই পাখির চোখ বিজেপির। তাই তার আগে নেতামন্ত্রীদের আসাযাওয়া লেগেই রয়েছে। এ রাজ্যে এসে হামলার মুখে পড়ে জেপি নাড্ডার (J.P.Nadda) কনভয়। তা নিয়েই সরবগরম রাজ্য রাজনীতি। তারই মাঝে এবার দু’দিনের রাজ্য সফরে আসছেন অমিত শাহ ।

আরও পড়ুন: হিন্দু ধর্মে মতুয়া কারা? জেনে নিন ‘দ্বাদশ আজ্ঞা’ কি কি

মতুয়া ভোট ব্যাংকের কথা মাথায় রেখে আসন্ন রাজ্য সফরের প্রথমদিন বনগাঁ যাওয়ার কথা শোনা যাচ্ছিল। তবে সে জল্পনা উড়িয়ে দিয়েছেন সাংসদ জ্যোতির্ময় মাহাত। তাঁর কথা অনুযায়ী সফরসূচিতে সামান্য বদল হয়েছে। ১৯ ডিসেম্বর বনগাঁর পরিবর্তে মেদিনীপুরে যাওয়ার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

আগামী ১৯ তারিখ অমিত শাহ (Amit Shah) মেদিনীপুর সফরে কেবলমাত্র চাষিদের পাশাপাশি করবেন সাংগঠনিক বৈঠকও। তিন প্রশাসনিক তথা পাঁচ সাংগঠনিক জেলা মেদিনীপুর, ঘাটাল, ঝাড়গ্রাম, তমলুক ও কাঁথির সাংগঠনিক দিক থেকে গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বৈঠক করবেন অমিত শাহ।

বিজেপির শীর্ষ সূত্রে খবর, এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে ১৯ তারিখ পশ্চিমবঙ্গে পৌঁছে সেদিনই পূর্ব মেদিনীপুরে কৃষক সমাবেশ করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পরদিন ২০ ডিসেম্বর তিনি কর্মিসভা করতে পারেন বোলপুরে।পূর্ব মেদিনীপুরে অমিত শাহর সভা হতে পারে এ খবর ছড়ানো মাত্র জল্পনা ছড়িয়েছে। তা হলে সেদিন অমিত শাহর ওই মঞ্চেই কি বড় যোগদান হতে পারে!

গত ২৭ নভেম্বর রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন তৃণমূল অন্যতম দাপুটে নেতা শুভেন্দু অধিকারী। চলতি সপ্তাহে তিনি তৃণমূলের বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে পারেন বলে তাঁর ঘনিষ্ঠ সূত্রে দাবি করা হচ্ছে। এমনই সন্ধিক্ষণে পূর্ব মেদিনীপুরে অমিত শাহ যদি সত্যিই সভা করেন তা হলে তা প্রাসঙ্গিক হয়ে উঠতে পারে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: এবার বেসুরো জিতেন্দ্র! কেন্দ্রের ২ হাজার কোটি টাকা পায়নি আসানসোল পুরসভা, ফিরহাদকে ‘বিস্ফোরক’ চিঠি

Exit mobile version