আসছেন না নাড্ডা, আগামী সপ্তাহেই দু’দিনের বঙ্গ সফরে অমিত শাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাতিল হল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার পশ্চিমবঙ্গ সফর। বদলে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার এমনটাই জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

পুজোর পর পশ্চিমবঙ্গে আসার কথা ছিল শাহের। কিন্তু সেই সফর হচ্ছে না বলে জানিয়ে জেপি নাড্ডার সফরসূচি ঘোষণা করেছিলেন দিলীপ ঘোষ। শুক্রবার দিলীপ জানান, পুরনো সফরসূচি মেনে অমিত শাহই আসছেন পশ্চিমবঙ্গে। এদিন দিলীপ ঘোষ জানান, ৫ ও ৬ নভেম্বর ২ দিনের দক্ষিণবঙ্গ সফরে আসছেন শাহ। ৫ নভেম্বর মেদিনীপুরে জঙ্গলমহল ও রাঢ়বঙ্গের জেলাগুলির নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। ৬ নভেম্বর বৈঠক করবেন কলকাতা ও লাগোয়া জেলাগুলির নেতাদের নিয়ে।

আরও পড়ুন: মা-কে এলোপাথাড়ি কুপিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী ছেলে, চাঞ্চল্য হাওড়ায়

পুজোর আগে ১ দিনের শিলিগুড়ি সফরে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি নাড্ডা। তখনই জানানো হয়েছিল পুজোর পর দক্ষিণবঙ্গে আসবেন শাহ। কিন্তু তাঁর ব্যস্ততার জন্য জেপি নড্ডাই দক্ষিণবঙ্গে আসবেন বলে জানানো হয় দিল্লি থেকে। এর পরই শাহের সফর চেয়ে দিল্লির ওপর চাপ বাড়ায় বঙ্গ বিজেপি নেতৃত্ব। ভোটের আগে রাজ্যে শাহকে চাই বলে জানায় তারা।

বিধানসভা ভোটের বেশি দেরি নেই। এই অবস্থায় রাজ্য বিজেপি কোন অবস্থায় দাঁড়িয়ে রয়েছে, সংগঠন কতটা পোক্ত করতে পেরেছে, বুথ কমিটির কী হাল, তা জানতে তিনি রাজ্যে আসছেন বলে বিজেপি সূত্রে খবর। রাজ্য বিজেপি নেতারা বারবারই অভিযোগ করেন, তৃণমূল তাঁদের ওপর হামলা চালাচ্ছে, রাজ্য সরকার হিংসার রাজনীতি করছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে একেবারে কাছে পেয়ে সেইসব অভিযোগ লিখিতভাবে জানাবেন বলে খবর। এখনও পর্যন্ত তাঁদের কতজন কর্মী নিহত হয়েছেন, সেই তালিকাও তুলে দেওয়া হবে। কর্মীদের মনোবল চাঙ্গা করতে অমিত কী বার্তা দেন, তার জন্য অপেক্ষা করছেন দলের নেতা-কর্মীরা।

আরও পড়ুন: বাংলা থেকে ‘মুকুল ঘনিষ্ট’ কৈলাস বিজয়বর্গীয়কে দূরে সরাল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest