বঙ্গে পা ওয়েইসির, শনিবার থেকেই প্রচার শুরু

আগামিকাল থেকেই প্রচার শুরু করবেন তিনি ওয়েইসি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথমে তিনি লড়বেন না বলেই ঠিক করেছিলেন। তবে একেবারে শেষ মুহূর্তে একুশের মহাযুদ্ধে (West Bengal Assembly Election 2021) প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এআইএমআইএম (AIMIM) প্রধান আসাদুদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)।

সংখ্যালঘু আধিপত্য বেশি, রাজ্যের এমন কিছু আসনে প্রার্থী দিচ্ছে তাঁর দল। আগামিকাল থেকেই প্রচার শুরু করবেন তিনি। ওয়েইসি শুক্রবার সন্ধ্যায় এসে পৌঁছে গিয়েছেন কলকাতায়। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে কয়েকশো মিম সমর্থন উপস্থিত হন।

আরও পড়ুন : রান্নার গ্যাসে আরও ভর্তুকি কমাচ্ছে কেন্দ্র, হেঁশেলে ও মধ্যবিত্তের পকেটে আগুন

সূত্রের খবর, আজ রাতে তিনি বাইপাসের ধারে একটি হোটেলে থাকবেন। এরপর আগামিকাল মুর্শিদাবাদ থেকে প্রচার শুরু করবেন। সেখানে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। উল্লেখ্য, মার্চ মাসের গোড়ার দিকেই কলকাতার বন্দর এলাকায় একটি সভা করার কথা ছিল আসাদুদ্দিন ওয়েইসির। কিন্তু, সেই সময় পুলিশ অনুমতি না দেওয়ায় আগের দিন তা ভেস্তে যায়। এই ঘটনায় ব্যাপক উষ্মা প্রকাশ করেছিলেন তিনি।

পীরজাদা আব্বাস সিদ্দিকির পর বঙ্গ রাজনীতিতে আরেক হেভিওয়েট সংখ্যালঘু নেতার প্রবেশ তৃণমূলের তৃতীয়বার ফিরে আসার পথকে আরও দুর্গম করে তুলল বলে মনে করছে অভিজ্ঞ মহল। কেননা, ২০১১ সালে ক্ষমতায় আসার পর থেকে যে সংখ্যালঘু ভোটব্যাঙ্কে তৃণমূল কংগ্রেসের একছত্র আধিপত্য ছিল তা এ বার তিন ভাগে ভাগ হতে চলেছে।

তৃণমূলের পাশাপাশি আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট ও ওয়েইসির মিমও নেমে পড়েছে ময়দানে। ফলে সংখ্যালঘু ভোট ভাগ হওয়ায় বিজেপি সুবিধা করে নিতে পারে কিনা, সেদিকেই নজর রাজনীতির কারবারিদের।

যদিও এ বছরের প্রথম দিকে হুগলির ফুরফুরা শরীফে এসে আব্বাস সিদ্দিকির সঙ্গে দেখা করে তাঁর সঙ্গে কার্যত জোট বেঁধে ভোটে লড়ার প্রাথমিক আলোচনা সেরে গিয়েছিলেন ওয়েইসি। তবে বামেদের ‘আগ্রহ’ দেখে মিম ছেড়ে সেদিকেই হাত বাড়ান আব্বাস

আরও পড়ুন : পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest