WB election 2021: নেই স্থাবর সম্পত্তি- গাড়ি, হাতে নগদ লাখ টাকারও কম, হলফনামায় জানালেন মমতা

আয়কর, পণ্য পরিষেবা কর (জিএসটি), পুরসভার সম্পত্তি কর বাবদ কোনও বকেয়াও নেই তাঁর।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নন্দীগ্রামের প্রার্থী হিসাবে বুধবার হলদিয়ায় মহকুমাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণণূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে দেওয়া হলফনামায় তাঁর সম্পত্তির পরিমাণ জানা গিয়েছে। তৃণমূল নেত্রীর হাতে নগদ টাকার পরিমাণ এক লক্ষের কম। তাঁর নামে কোনও স্থাবর সম্পত্তি বা বাড়ি নেই। নেই কোনও গাড়িও।

হলফনামা বলছে, ২০১৯-২০ আর্থিক বছরে মমতার বার্ষিক আয় ছিল ১০ লক্ষ ৩৪ হাজার ৩৭০ টাকা। ২০১৮-১৯ আর্থিক বছরে তাঁর বার্ষিক আয় ছিল ২০ লক্ষ ৭১ হাজার ১০ টাকা। তারও আগের তিনটি আর্থিক বছরের আয়ের হিসাবও দেওয়া রয়েছে ওই হলফনামায়। তবে তার মধ্যে সর্বোচ্চ আয় ২০১৮-১৯ অর্থবর্ষেই।

আরও পড়ুন: WB election 2021: ভোটের মুখে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরাল নির্বাচন কমিশন, আসছেন নীরজনয়ন

মমতার হাতে নগদ রয়েছে ৬৯ হাজার ২৫৫ টাকা। কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ন্যাশনাল সেভিং সার্টিফিকেট ধরে তাঁর অস্থাবর সম্পত্তি রয়েছে ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা ৭১ পয়সা। ওই অস্থাবর সম্পত্তির মধ্যেই রয়েছে কিছু অলঙ্কার, যার পরিমাণ ৯ গ্রাম ৭৫০ মিলিগ্রাম। তাঁর নামে কোনও গাড়িও নেই। নেই চাষযোগ্য জমি অথবা বাণিজ্যিক ভাবে ব্যবহারের জন্য কোনও স্থান। পৈতৃক সূত্রে তিনি কোনও সম্পত্তির অধিকারীও নন। ব্যাঙ্ক বা অন্য কোনও প্রতিষ্ঠানে তাঁর ঋণের বোঝাও নেই।

আয়কর, পণ্য পরিষেবা কর (জিএসটি), পুরসভার সম্পত্তি কর বাবদ কোনও বকেয়াও নেই তাঁর। তাঁর নামে কোনও স্থাবর সম্পত্তিও নেই। পাশাপাশি নেই কোনও স্বোপার্জিত সম্পত্তিও। হলফনামায় বলা হয়েছে, ১৯৮২ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত যোগেশ চন্দ্র চৌধুরী কলেজ থেকে আইনে স্নাতক হন তিনি। তার আগে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি পান।

আরও পড়ুন: ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড, স্ট্রেচারবাহিত মমতা এসএসকেএমের উডবার্নের সাড়ে ১২ নম্বর কেবিনে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest