‘১ জনকে মারলে ৪ জনকে মারা হবে’, শীতলকুচি নিয়ে ফের বিতর্কিত মন্তব্য বিজেপি নেতা সায়ন্তন বসুর

শীতলকুচির প্রসঙ্গ টেনে এনে সায়ন্ত বসুর এ দিনের মন্তব্যে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন সব রাজনৈতিক দলের নেতারাই৷
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীতলকুচি গুলি-কাণ্ড নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি-র রাজ্য সম্পাদক সায়ন্তন বসু। বিজেপি-র নির্দেশেই শীতলকুচিতে গুলি চালানো হয়েছে বলে কার্যত দাবি করলেন তিনি। তাঁর আরও দাবি, ১ জনকে মারলে শীতলকুচির মতো আরও ৪ জনকে মারা হবে। সোমবার জলপাইগুড়ি জেলায় এক পথসভায় সায়ন্তনের এই মন্তব্যের পর বিতর্ক তৈরি হতে সময় লাগেনি। তৃণমূলের পাল্টা দাবি, শীতলকুচি নিয়ে তাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাই স্বীকার করে নিয়েছেন সায়ন্তন।

জলপাইগুড়ির বানারহাটে সভা করতে গিয়ে হুঁশিয়ারি দেন সায়ন্তন বসু৷ তাঁকে বলতে শোনা যায়, ‘আমি সায়ন্তন বসু বলে যাচ্ছি, খেলা বেশি খেলতে যেও না শীতলকুচি খেলে দেব৷’  ধূপগুড়ি আসনের বিজেপি প্রার্থী বিষ্ণুপদ রায়ের সমর্থনে ওই পথসভায় তিনি বলেন, “সকালবেলা ১৮ বছর বয়সি আনন্দ বর্মণকে মেরেছিলে। বেশিক্ষণ সময় লাগেনি। ৬ ঘণ্টার মধ্যেই ৪ জনকে বেহস্তের রাস্তা দেখিয়ে দেওয়া হয়েছে।” সেই সঙ্গে তিনি আরও বলেন, “শোলে সিনেমার একটা ডায়লগ ছিল জানেন তো, ‘১ মারোগে তো ৪ মারেঙ্গে’। শীতলকুচিতে তা-ই হয়েছে।”

আরও পড়ুন: ২৪ ঘণ্টার জন্য মমতার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের

শীতলকুচির প্রসঙ্গ টেনে এনে সায়ন্ত বসুর এ দিনের মন্তব্যে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন সব রাজনৈতিক দলের নেতারাই৷ তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘মানুষ সব দেখছেন৷ এরা কেন্দ্রীয় বাহিনীর বন্দুকের বুলেট দিয়েই বাংলা শাসন করতে চায়৷ এর জবাব মানুষ ভোট বাক্সে দেবে৷’

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘দিলীপ ঘোষ থেকে সায়ন্তন বসু- সবার একই কণ্ঠস্বর, ফ্যাসিস্টদের কণ্ঠস্বর৷ কেন্দ্রীয় বাহিনী বলেছিল তারা আত্মরক্ষায় গুলি চালিয়েছে৷ সেই বক্তব্য তার মানে বাতিল করে দিচ্ছেন সায়ন্তন বসুরা৷ বলছেন ওটা একটা খেলা৷ এটা গণতন্ত্র, সংবিধানের বিরোধী৷’

তৃণমূলের জলপাইগুড়ি জেলা সম্পাদক রাজেশ কুমার সিংহ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় যে দাবি করেছিলেন, আসলে তা যে সত্যি, নিজের মুখে তা স্বীকার করে নিলেন সায়ন্তন বসু। আমাদের দাবিকেই স্বীকৃতি দিয়েছেন তিনি। এর থেকে পরিষ্কার যে, কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করছে বিজেপি।”

আরও পড়ুন: WB election 2021: শীতলকুচির ঘটনায় অস্বস্তিতে কমিশন, সাংবাদিক বৈঠকে প্রশ্ন এড়ালেন CEO

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest