বেহালা পশ্চিমে শ্রাবন্তী, ভবানীপুরে রুদ্রনীল,বরাহনগরে পার্নো, দেখুন- বিজেপির তারকা প্রার্থী তালিকা…

পশ্চিমবঙ্গে আরও এক দফায় বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি (BJP)। রাজধানীর সদর দফতরে এ দিন সাংবাদিক বৈঠক করে এ দিন ১৫৭ জন প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গে আরও এক দফায় বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি (BJP)। রাজধানীর সদর দফতরে এ দিন সাংবাদিক বৈঠক করে এ দিন ১৫৭ জন প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। বিধানসভা ভোটের তৃতীয় ও চতুর্থ দফার ৭৫ টি আসনের মধ্যে ৬৩ টি আসনের প্রার্থী তালিকা গত রবিবার ঘোষণা করে বিজেপি। বুধবার আরও ৪ আসনে প্রার্থীদের নাম ঘোষণা হয়। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে গভীর রাত পর্যন্ত চলে এই বৈঠক।

প্রত্যাশা মতোই বিজেপির প্রার্থী তালিকাতে তারকার ছড়াছড়ি। রুদ্রনীল, পার্নো থেকে কৌশিক রায়- গেরুয়া শিবিরের হয়ে ভোটের ময়দানে নামছেন একঝাঁক তারকা।

পালা বদলের হাওয়ায় যে তারকা একদম শুরুতেই শিবির বদলে পদ্ম বনে গিয়ে ভিড়েছেন তাঁর মধ্যে অন্যতম রুদ্রনীল। প্রত্যাশিতভাবেই বিজেপির টিকিট পেলেন রুদ্র। যদিও লড়াই সহজ হবে না, শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো হেভিওয়েট নেতার বিরুদ্ধে মমতার খাস গড় ভবানীপুর থেকে লড়বেন রুদ্রনীল।

বেহালা পশ্চিম কেন্দ্রে প্রার্থী হলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। তাঁর বিরুদ্ধে তৃণমূল প্রার্থী রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: WB election 2021: দু’দশক পর ভোটের ময়দানে ‘রায় বাবু’, টিকিট পেলেন রাহুল-শমীক-রুদ্র-পার্নো, দেখুন বিজেপির তালিকা…

বিজেপি নেত্রী তথা অভিনেত্রী পার্নো মিত্রও এবছরের ভোটে বিজেপির বড় বাজি। ২০১৯-এর জুলাই মাসে বিজেপি যোগ দেওয়া পার্নো বারহনগর থেকে লড়বেন দলের হয়ে। তাঁর বিরুদ্ধে তৃণমূল প্রার্থী তাপস রায়।

আসানসোল দক্ষিণে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষের (Saayoni Ghosh) বিরুদ্ধে লড়বেন প্রখ্যাত ডিজাইনার তথা বিজেপি নেত্রী।

হরিণঘাটার প্রার্থী লোকসংগীত শিল্পী অসীম সরকার। তার বিপরীতে তৃণমূল প্রার্থী (TMC Candidate) নীলিমা নাগ।

এছাড়াও মানিকতলা কেন্দ্রে বিজেপির প্রার্থী (BJP Candidate) হলেন প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। তৃণমূলের (TMC) সাধন পাণ্ডের বিরুদ্ধে রয়েছেন তিনি।

তৃতীয় এবং চতুর্থ দফায় ৬৩টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছিল পদ্ম শিবির। সেই তালিকায় ছিলেন যশ দাশগুপ্ত (Yash Dasgupta), পায়েল সরকার (Payel Sarkar), তনুশ্রী চক্রবর্তী, অঞ্জনা বসু। টলিউড অভিনেতা যশ দাশগুপ্তকে প্রার্থী করা হয়েছে চণ্ডীতলায়। শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) গড় বেহালা পূর্বে প্রার্থী করা হয় পায়েল সরকারকে। হাওড়ার শ্যামপুরের প্রার্থী হয়েছেন তনুশ্রী চক্রবর্তী (Tanusree Chakraborty)। অঞ্জনা বসুকে প্রার্থী করা হয়েছে সোনারপুর দক্ষিণ থেকে। সেই আসনে আবার তৃণমূলের প্রার্থী লাভলি মৈত্র। পরে উলুবেড়িয়া দক্ষিণ থেকে প্রার্থী করা হয় পাপিয়া অধিকারীকে (Papiya Adhikari)। ‘বামপন্থী’ হিসেবে পরিচিত পাপিয়া গত ১৭ ফেব্রুয়ারি শহরের এক পাঁচতারা হোটেলে বিজেপি-তে যোগ দিয়েছিলেন।

আরও পড়ুন: বিজেপির প্রার্থী হচ্ছি না, নাম ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়লেন সোমেন-জায়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest