‘যৌনকর্মী’ বলে আক্রমণ সৌমিত্রর, সায়নীর কাছে ক্ষমা চাইল বিজেপি

বিজেপিতে যোগদানের পর সৌমিত্র খাঁয়ের নানা মন্তব্য ও পদক্ষেপে অস্বস্তিতে পড়েছে নেতৃত্ব। তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে কি না এই প্রশ্নের উত্তর সরাসরি এড়িয়ে গিয়েছেন শমীকবাবু। 
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিনেত্রী সায়নী ঘোষকে ‘যৌনকর্মী’ বলে আক্রমণ করায় বিজেপিতেই চাপে সৌমিত্র খাঁ। শুক্রবার দলীয় মুখপাত্র শমীক ভট্টাচার্য সাংবাদিক সম্মেলনে সৌমিত্রর ওই মন্তব্যের জন্য দলের তরফে ক্ষমা প্রার্থনা করেন। বলেন, ওই মন্তব্যকে ভারতীয় জনতা পার্টি সমর্থন করে না।

পূর্ব বর্ধমানের খণ্ডকোষে সভায়, সায়নী ঘোষ, দেবলীনা দত্তদের সম্পর্কে বলতে গিয়ে সৌমিত্র খাঁ তাঁদের যৌনকর্মী বলে আক্রমণ করেন। বলেছিলেন, ”আমি সায়নী ঘোষকে বলতে চাই, তোমরা এধরনের কথা বলছ, ধর্মতলায় বসে নাটক করছ। আমরা তো বলছি না, তোমরা যেদিন মসজিদে আজান পড়বে আমরা কিছু খারাপ কাজ করব। কিন্তু তৃণমূলের  চাকরের মত কিছু অভিনেতা-অভিনেত্রীরা বলছে দুর্গাপুজোর অষ্টমীর দিন গরুর মাংস খাওয়াবে। আমরা বলতে পারি, দেখুন যে যাঁর ধর্মে বিশ্বাস করি। কিন্তু আমাদের শিবলিঙ্গকে যাঁরা অপমান করেছে, আমাদের মা মনসাকে যাঁরা অপমান করে তারাই অরিজিনাল যৌনকর্মী বলে আমি মনে করি।”

এই বিষয়ে বৃহস্পতিবার রাতে ফেসবুকে দীর্ঘ পোস্ট লেখেন, সায়নী ঘোষ। তাঁর সাফ বক্তব্য, ‘আমি কে বা কি সেই সার্টিফিকেট টি আপনার কাছ থেকে আমি নেব না এবং আমি সব পেশাকেই সম্মান করি। ফলত, আপনি আমাকে বিশেষ ছোট করতে পারলেন না। তবে আপনি নিজে অনেকটা ছোট হলেন’।

আরও পড়ুন: কৃষি আইনের বিরুদ্ধে রাজ্যের রেজোলিউশন, ভিক্টোরিয়ায় ‘জয় শ্রীরাম’ ধ্বনির নিন্দা প্রস্তাব, তুলকালাম বিধানসভায়

সৌমিত্র খাঁর এই মন্তব্য নিয়ে শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শমীক ভট্টাচার্য বলেন, ‘এই ভাষা প্রতিবাদের ভাষা নয়। আমি যাঁদের উদ্দেশে উনি একথা বলেছেন দলের পক্ষ থেকে তাঁদের কাছে, তাঁদের পরিবারের কাছে ও রাজ্যবাসীর কাছে ক্ষমা চাইছি। এই ভাষা বিজেপির ভাষা নয়। পার্টি এই ভাষাকে সমর্থন করে না। এই ভাষাকে ব্যক্তিগত অভিমত বলেও বলা যায় না’।

এমনকী নির্বাচনে জিতলে স্কুটার দেওয়ার যে প্রতিশ্রুতি সৌমিত্র খাঁ প্রকাশ্য মঞ্চ থেকে দিয়েছিলেন তার থেকেও দলের দূরত্ব তৈরি করেন শমীকবাবু। বলেন, ‘এটা বিজেপির অবস্থান নয়। বিজেপি এমন কোনও সিদ্ধান্ত নেয়নি। আমাদের যা নির্বাচনী অবস্থান তা ইস্তাহার আকারে প্রকাশিত হবে’। সৌমিত্র খাঁর বিরুদ্ধে বার বার দলীয় অবস্থানের বাইরে মন্তব্য করার যে অভিযোগ উঠেছে তাতে তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে কি না এই প্রশ্নের উত্তর সরাসরি এড়িয়ে গিয়েছেন শমীকবাবু।

বিজেপিতে যোগদানের পর সৌমিত্র খাঁয়ের নানা মন্তব্য ও পদক্ষেপে অস্বস্তিতে পড়েছে নেতৃত্ব। দুর্গাপুজোর মধ্যেই যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার ইঙ্গিত দেন তিনি। গত মাসে সৌমিত্র স্ত্রী সুজাতা তৃণমূলে যোগদান করেছেন।

শমীক ভট্টাচার্য ক্ষমা চাওয়ার পর, সায়নী Zee ২৪ ঘণ্টাকে জানান, ”আমি শমীক দা এবং BJP অন্যান্যদের ধন্যবাদ জানাচ্ছি। শমীকদার কথায় BJP-র প্রতি সম্মান বাড়ল। আশ্বস্ত বোধ করছি। আমি কোনও রাজনৈতিক দলে নেই। স্বাধীন মেয়ে, আমার যা পরিচিতি তা খেটে অর্জন করেছি। আমার মনে হয়, কেউ কোনও কথা বলতেই পারেন, তার জন্য কাউকে ব্যক্তিগত আক্রমণ করা উচিত নয়। রাজনীতি মানে নোংরা, অভিনেত্রী মানে লাইনে কাজ করে, মানুষের এই ভাবনাটা আমাদেরই বদলানো উচিত।”

আরও পড়ুন: ‘মাননীয়া মায়ের মতো, চিরঋণী থাকব’, ইস্তফার পর মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে বিধানসভা থেকে বেরোলেন রাজীব, ফের কাঁদলেন ক্যামেরার সামনে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest