শুভেন্দু মন্ত্রিত্ব ছাড়তেই উত্তপ্ত খেজুরি, তৃণমূলের ৬ অফিস ভাঙচুর করে ‘দখল’ নিল বিজেপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়তেই অশান্ত হয়ে উঠল পূর্ব মেদিনীপুরের খেজুরি ‌ও পটাশপুর। তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুরের পাশাপাশি দখল করার অভিযোগ উঠল বিজেপি–র বিরুদ্ধে। অভিযোগ, রাতেই খেজুরিতে বাইক মিছিল করে বিজেপি। মিছিল থেকে বাজি ফাটানো হয়েছে বলে জানা গিয়েছে। আর শনিবার সকালে দেখা তৃণমূল কার্যালয় থেকে তৃণমূলের পতাকা বের করে ছিড়ে ফেলে সেই জায়গায় লাগিয়ে দেওয়া হয়েছে বিজেপি–র দলীয় পতাকা।

তৃণমূলের অভিযোগ, হামলা চালিয়েছে বিজেপি। ঘটনার প্রতিবাদে শনিবার সকাল থেকে হেঁড়িয়া-বোগা সড়কের মিঁয়া মোড়ে অবরোধ শুরু করেন তৃণমূল নেতা-কর্মীরা। বিজেপি-র জেলা নেতৃত্ব অবশ্য জানিয়েছেন, এই হামলা তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের ফল।এই ঘটনা নিয়ে খেজুরি থানা বা কাঁথি মহকুমা পুলিশের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: মোদীর উচিত মমতার কাছে সরকার চালানো শেখা,স্বাস্থ্যসাথীর প্রশংসায় বললেন অভিষেক

তৃণমূলের অভিযোগ, খেজুরি-১ ব্লকের বীরবন্দর, পাটনা, কণ্ঠীবাড়ি এলাকার মোট ৬টি দলীয় দফতরে হামলা হয়েছে। ভাঙচুর চালিয়ে সেগুলিতে বিজেপি-র পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। স্থানীয় সূত্রের খবর, শনিবার সকালে ঘটনা জানাজানি হতেই এলাকার তৃণমূল কর্মীরা প্রথমে পার্টি অফিসগুলিতে ঢোকার চেষ্টা করেন। তাতে সংঘর্ষের পরিস্থিতি সৃষ্টি হয়। শেষ পর্যন্ত সঙ্ঘাতের পথে না হেঁটে তৃণমূল নেতা-কর্মীরা মিঁয়া মোড়ের কাছে রাস্তা অবরোধ করেন। খবর পেয়ে খেজুরি থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পথ অবরোধে অংশ নিয়ে খেজুরির বীরবন্দর অঞ্চল তৃণমূল সভাপতি শেখ নুরসেদ আলি বলেন, ‘‘আমাদের দাবি, অবিলম্বে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের গ্রেফতার করতে হবে। বিজেপি-র বাইক বাহিনী রাতের অন্ধকারে এসে আমাদের পার্টি অফিস ভাঙচুর করেছে। আগুন ধরিয়েছে। পার্টি অফিসগুলিতে বিজেপির দলীয় পতাকা লাগিয়েছে। অথচ প্রশাসন শুধু বলছে, ‘বিষয়টি দেখছি’। আমরা শাসকদলে থেকেও পুলিশ-প্রশাসনের সহযোগিতার অভাব অনুভব করছি।’’ পুলিশ উপযুক্ত ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলনে নামারও হুঁশিয়ারি দেন তিনি।

আরও পড়ুন: শুভেন্দুর ইস্তফা গৃহীত হল, তিন দফতর আপাতত নিজেই দেখবেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest