Site icon The News Nest

ভোট পরবর্তী অশান্তি নিয়ে ভুয়ো পোস্ট, ধৃত ২ বিজেপি সদস্য

সোশ্যাল মিডিয়া পোস্টে হিংসা, গুজব ছড়ানোর অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল সিআইডি। ধৃতদের নাম অর্ঘ্য সাহা এবং আকাশ মণ্ডল। অর্ঘ্যের বাড়ি সোনারপুরের নতুনপল্লীতে। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের আইটিআই বিভাগের এই পড়ুয়া অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ অর্থাৎ বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির সদস্য। আর ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আকাশ দেগঙ্গার বাসিন্দা। সে বিজেপি সমর্থক।

সিআইডি সূত্রে খবর, আকাশ এবং অর্ঘ্য ফেসবুকে ফেক প্রোফাইল খুলে ভুয়ো খবর পোস্ট করছিল। এছাড়া বিভিন্ন জায়গায় অশান্তির ভুয়ো ছবি তৈরি করেও পোস্ট করছিল তাঁরা। এরপরই স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করা হয় পুলিশের পক্ষ থেকে। শেষপর্যন্ত কম্পিউটারের আইপি অ্যাড্রেস ধরে দু’ জনের হদিশ পান সিআইডির আধিকারিকরা। দু’জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এছাড়া আর কারা কারা তাদের সঙ্গে যোগাযোগ রাখছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: কাল মমতার শপথ আমন্ত্রিত বুদ্ধদেব-সৌরভ হেভিওয়েটরা

জানা গিয়েছে, আকাশ মণ্ডল নামে ওই বিজেপি নেতা হাড়োয়া বিধানসভায় বিজেপির আইটি সেলের হয়ে কাজ করতেন। তাঁর বাড়ি দেগঙ্গার চাতরা এলাকায়। দেগঙ্গার বিশ্বনাথপুরে এক আত্মীয়ের বাড়িতে থাকতেন তিনি। অভিযোগ, সম্প্রতি রাজনৈতিক প্রেক্ষাপটে আকাশ ফেসবুকে বেশ কিছু ভুয়ো পোস্ট করেছেন। সেই পোস্টগুলি ভাইরাল হয়। তার এই পোস্ট ঘিরেই সাধারণ মানুষের মধ্যে গুজব ছড়ায় বলে সিআইডি এবং দেগঙ্গা থানার পুলিশ।

এর আগেও দেগঙ্গার এক যুবকের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এলাকায় সম্প্রীতির পরিবেশ নষ্ট হয়। এবারের নির্বাচনের ফল ঘোষণার পরেই আকাশ মণ্ডলের ভুয়ো পোস্টের বিষয়টি নজরে আসে ভবানীভবনের সিআইডি কর্তাদের। তাঁর এই পোস্টকে ঘিরে গুজব ছড়াতে শুরু করে। এই প্রেক্ষিতেই বৃহস্পতিবার রাতে সিআইডি-র কর্তারা দেগঙ্গা থানার পুলিশকে নিয়ে বিশ্বনাথপুরে আকাশের আত্মীয়ের বাড়িতে হানা দেন। পরে ভবানী ভবনে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের পর বিজেপি নেতাকে গ্রেফতার করা হয় বলে খবর।

আরও পড়ুন: অধিকারী ‘বুথে’ও তৃণমূলের চেয়ে অনেক পিছিয়ে বিজেপি, প্রশ্ন শুভেন্দুর সাফল্য নিয়ে

 

 

Exit mobile version