Arjun Singh: সিআইডি জেরায় ভার্চুয়াল মাধ্যমে অংশ নিতে রাজি অর্জুন, চান মামলা যাক অন্য রাজ্যে

ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের টাকা তছরুপের অভিযোগে বারাকপুরের বিজেপি সাংসদের পাশাপাশি তাঁর ভাইপো সৌরভ সিংকেও হাজিরার নোটিশ দিয়েছে রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি। সব মিলিয়ে অর্জুনের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির অভিযোগে রয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest
সিআইডি-র জেরায় সহযোগিতা করতে রাজি অর্জুন । তবে করোনা পরিস্থিতির কারণে ভবানীভবনে যেতে পারবেন না। তাই ভার্চুয়াল মাধ্যমে জেরার জবাব দিতে প্রস্তত বলে জানিয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিংহ।
একই সঙ্গে অর্জুনের অভিযোগ, সিবিআই তৃণমূলের নেতা-মন্ত্রীদের গ্রেফতার করেছে বলেই তাঁর বিরুদ্ধে পুরনো একটি মামলায় নোটিস পাঠানো হয়েছে। ঘটনার সূত্রপাত ভাটপাড়ায় একটি নিকাশি নালা নির্মাণ নিয়ে। অভিযোগ, ওই নালা নির্মাণের জন্য টেন্ডার ডাকা হলেও তা দেওয়া হয় অর্জুন ঘনিষ্ঠ এক ব্যক্তিকে। আরও অভিযোগ, ওই নালা নির্মাণে সাড়ে ৪ কোটি টাকা খরচ করা হলেও তা বাস্তবে তৈরিই হয়নি। এই মামলার তদন্ততে এ বার অর্জুন দুয়ারে পৌঁছেছে সিআইডি।
শুক্রবার অর্জুন বলেন, “সিআইডি-র জেরায় সহযোগিতা করব। তবে তা ভার্চুয়ালি হতে হবে।” পাশাপাশি তিনি এটাও দাবি করেছেন, এই মামলা পশ্চিমবঙ্গের বাইরে নিয়ে যাওয়া হোক।
বিজেপি শাসিত রাজ্যে মামলা সরিয়ে নিয়ে গিয়ে সুবিধা পেতে চাইছেন অৰ্জুন। মুখে স্পষ্ট না বললেও আসল উদ্দেশ্য তাই। মনে করছেন অনেকেই। ঠিক এই একই কারণে নারদ মামলা অন্য রাজ্যে সরিয়ে নিয়ে গিয়ে তৃণমূলী নেতাদের বেকায়দায় ফেলতে চাইছে সিবিআই।
বিজেপি একসময় যাকে কংগ্রেস ব্যুরো অব ইনভেস্টিগেশন বলত। এখন এই প্রতিষ্ঠানটি আগের মতই ‘হুকুম মেরে আকা’ ফর্মুলাতেই চলছে। কেবল হুকুম করার লোক বদলে কংগ্রেসের জায়গায় বিজেপি হয়েছে । রাজনীতি সচেতন মানুষজন এমনটাই মনে করছেন।
ভাটপাড়া পুরসভা (Bhatpara Municipality) এবং ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের টাকা তছরুপের অভিযোগে বারাকপুরের বিজেপি সাংসদের পাশাপাশি তাঁর ভাইপো সৌরভ সিংকেও হাজিরার নোটিশ দিয়েছে রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি। সব মিলিয়ে অর্জুনের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির অভিযোগে রয়েছে।
 সিআইডি (CID) সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ন’টা নাগাদ সিআইডির একটি প্রতিনিধিদল পৌঁছয় জগদ্দলের মেঘনা মোড়ে অর্জুন সিংয়ের বাড়ি মজদুর ভবনে। সেসময় বাড়িতে ছিলেন না বারাকপুরের বিজেপি (BJP) সাংসদ। বাড়ির বাইরে প্রায় এক ঘণ্টা অপেক্ষা করেন সিআইডি কর্তারা। কিন্তু তখনও অর্জুন না ফেরায় ভবানী ভবনের তরফে মজদুর ভবনের দেওয়ালে নোটিস সেঁটে দিয়ে আসা হয় সিআইডি তরফে। তাতে উল্লেখ করা হয়েছে, গত বছর আর্থিক তছরুপের দায়ে দায়ের হওয়া অভিযোগের তদন্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিআইডি। আগামী ২৫ মে সকাল ১১টার মধ্যে তাঁকে সিআইডি দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
মূলত ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের অর্থ তছরুপের অভিযোগ রয়েছে অর্জুনের বিরুদ্ধে। সেই সঙ্গে ভাটপাড়া পুরসভার টেন্ডার বেআইনিভাবে পাইয়ে দেওয়ারও অভিযোগ রয়েছে বিজেপি সাংসদের বিরুদ্ধে। যে মামলায় আবার ইতিমধ্যেই পুরসভার এক কর্মী এবং এক ঠিকাদার গ্রেপ্তার হয়েছেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest