WB election 2021: সংঘের আপত্তিতে টিকিট পাচ্ছেন না বৈশাখী, ক্ষুব্ধ শোভন সরছেন প্রচার থেকে

কলকাতার প্রাক্তন মহানাগরিককে জানিয়ে দেওয়া হয়েছে, তিনি তাঁর পছন্দসই যে কোনও আসন পাবেন। কিন্তু বৈশাখীকে টিকিট দেওয়া সম্ভব হবে না। 
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সঙ্ঘ নেতাদের আপত্তিতেশোভন চট্টোপাধ্যায়ের ‘বিশেষ বান্ধবী’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বিধানসভা ভোটে দলীয় প্রার্থী হিসেবে দাঁড় না করানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, ইতিমধ্যেই সেই সিদ্ধান্তের কথা শোভন ও বৈশাখী-দু’জনকেই জানিয়ে দেওয়া হয়েছে। দলের শীর্ষ নেতৃত্বের এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে ফের ক্ষুব্ধ শোভন। যদিও ঘনিষ্ঠ মহলে বৈশাখী দাবি করেছেন, তিনি নিজেই ভোটে লড়ার জন্য আগ্রহ দেখাননি। ফলে দল টিকিট দিতে নারাজ, এমন খবরের কোনও সত্যতা নেই।

২০১৯ সালের ১৪ অগস্ট প্রিয় বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে দিল্লিতে বিজেপিতে যোগ দিয়েছিলেন এক সময়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বস্ত সেনাপতি তথা কলকাতার প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায়। যদিও সেই যোগদান খুব সুখকর হয়নি। নানা কারণে দলের সঙ্গে দুরত্ব তৈরি হয়েছিল তাঁর। দীর্ঘদিন ধরে দলীয় রাজনীতিতে নিস্ক্রিয় হয়ে বসেছিলেন তিনি। বিশেষ করে তাঁরই সঙ্গে গেরুয়া শিবিরে যোগ দেওয়া প্রিয় বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে কোনও সাংগঠনিক দায়িত্ব দিতে রাজ্য বিজেপি নেতৃত্ব রাজি না হওয়ায় ক্ষুব্ধ হয়েছিলেন শোভন।

শেষ পর্যন্ত বিধানসভা ভোটের কথা মাথায় রেখে কলকাতার প্রাক্তন মহানাগরিকের মান ভাঙাতে শোভন বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়। প্রাক্তন ছাত্রনেতা শঙ্কুদেব পাণ্ডার সঙ্গে তাঁকে কলকাতা সাংগঠনিক জোনের সহ পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হয়। দায়িত্ব পেয়েই সক্রিয় হয়ে ওঠেন শোভন-বৈশাখী দুজনেই। দলের হয়ে মিছিল-সমাবেশ এমনকী পরিবর্তন রথযাত্রায়ও সামিল হয়েছিলেন দুজনে। কিন্তু ফের তাল কেটেছে।

আরও পড়ুন: WB election 2021: ভোটের মুখে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরাল নির্বাচন কমিশন, আসছেন নীরজনয়ন

সূত্রের খবর, হাতের তালুর মতো চেনা বেহালা পূর্ব কেন্দ্রে নিজে দাঁড়াতে চেয়ে বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে আর্জি জানিয়েছেন শোভন। পাশাপাশি বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের জন্য দক্ষিণ কলকাতা কিংবা কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনার কোনও আসনও চেয়েছিলেন তিনি। যদিও সেই আর্জি সরাসরি খারিজ করে দিয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। কলকাতার প্রাক্তন মহানাগরিককে জানিয়ে দেওয়া হয়েছে, তিনি তাঁর পছন্দসই যে কোনও আসন পাবেন। কিন্তু বৈশাখীকে টিকিট দেওয়া সম্ভব হবে না।

বিজেপি শীর্ষ নেতৃত্বের ওই বার্তা পেয়ে বেজায় চটেছেন কলকাতার প্রাক্তন মেয়র। এতটাই চটেছেন যে গত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সভাতেও গরহাজির ছিলেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। গত কয়েকদিন ধরে দলীয় কর্মসূচিতে তাঁদের অনুপস্থিতিও চোখে পড়েছে। যদিও এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন রাজ্য বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: WB election 2021: ঝড়ঝাপটা সত্ত্বেও বাংলায় সরকার গড়ার দৌড়ে এগিয়ে তৃণমূলই, পিছিয়ে BJP

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest